Type to search

এবার অদম্য তামান্নাকে হুইল চেয়ার দিল যশোর ছাত্রলীগ

যশোর

এবার অদম্য তামান্নাকে হুইল চেয়ার দিল যশোর ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার :

পা দিয়ে লিখে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে এ প্লাস পাওয়া তামান্নাকে হুইল চেয়ার দিয়েছে যশোর জেলা ছাত্রলীগ। অদম্য সেই তামান্না নূরাকে হুইল চেয়ার উপহার দেন যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব। ১৬ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যার পর তামান্নার ভাড়া বাসাতে হুইল চেয়ারটি পৌঁছে দেন তিনি।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ফোন পায় তামান্না। তাকে অভিনন্দন জানান সরকার ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এবং সংগঠন।

যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব বলেন, ‘তামান্নার যে কোনো সহায়তার ব্যাপারে আমরা এগিয়ে আসব। তাকে বলেছি কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে আমাকে জানাতে।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা ছাত্রলীগের সহসভাপতি কায়েস আহমেদ রিমু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রিফাতুজ্জামান রিফাত, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, ছাত্রনেতা মারুফ হোসেন, রাকিবুল আলম হিরণ প্রমুখ।

 

উল্লেখ্য, এর আগে গত জানুয়ারির শেষের দিকে যশোর জেলা প্রশাসকের পরামর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি লিখেন ঝিকরগাছার প্রতিবন্ধী অদম্য মেধাবী শিক্ষার্থী তামান্না নূরা। সেখানে সে তাঁর দুটি স্বপ্নের কথা প্রধানমন্ত্রীকে জানায়। তার স্বপ্ন চিকিৎসক হয়ে মানুষের সেবা করা, অন্যটি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা। এ ছাড়া প্রধানমন্ত্রী দুটি স্বপ্ন পূরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চায় সে।

 

এরপর গত সোমবার সন্ধ্যা ৬টা ৫৬ মিনিটে তামান্নার মোবাইলে কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শারীরিক প্রতিবন্ধী এ শিক্ষার্থীর সঙ্গে চার মিনিট কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী তার খোঁজখবর নেন এবং সহযোগিতার আশ্বাস দেন।