Type to search

আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

জাতীয়

আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

অপরাজেয়বাংলা ডেক্স: আজ থেকে সরকারি বিপণন সংস্থা টিসিবি আবারও সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি শুরু করছে।

রাজধানীসহ সারাদেশে ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করবে সংস্থাটি। চলবে ১৭ জুলাই পর্যন্ত। এবার রাজধানীতে থাকছে ৮০টি ভ্রাম্যমাণ ট্রাক। ঢাকার বাইরে চট্টগ্রামে থাকবে আরও ২০টি ট্রাক।

এক বার্তায় টিসিবি জানায়, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে দেশব্যাপী ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি হবে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি এবং চট্টগ্রাম সিটিতে ২০টি বিক্রয়কেন্দ্র থাকবে। এ বিক্রয় কার্যক্রম চলবে ১৭ জুলাই পর্যন্ত।

এবারের কার্যক্রমে টিসিবি প্রতিকেজি চিনি ও মসুর ডাল বিক্রি করবে ৫৫ টাকা দরে। এ ছাড়া সয়াবিন তেলপ্রতি লিটার ১০০ টাকা দরে বিক্রি করা হবে। ফলে সাধারণ মানুষ আজ থেকে আগের মতো টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকগুলো থেকে এসব পণ্য কিনতে পারবেন।

একজন ব্যক্তি সর্বোচ্চ ২ কেজি করে চিনি ও মসুর ডাল এবং ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। করোনার কথা মাথায় রেখে ক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে পরিবেশকদের নির্দেশ দেয়া হয়েছে।সূত্র,ডিবিসি নিউজ