Type to search

অভয়নগরে ৯৯৯ নাম্বরে ফোন করে শ্রমিক উদ্ধার

অভয়নগর

অভয়নগরে ৯৯৯ নাম্বরে ফোন করে শ্রমিক উদ্ধার

স্টাফ রিপোর্টার
অভয়নগরে শ্রমিকের পাওনা টাকা চাওয়ায়  রাতের আঁধারে বাগানে বেধেঁ রেখে নির্যাতন করা হয়। এ ঘটনাপুলিশের হট লাইন ৯৯৯ নাম্বরে কল করলে অভয়নগর থানা পুলিশ তাকে উদ্ধার করে। উপজেলার বড়াল গ্রামে এঘটনা ঘটে।
এবিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। জানা গেছে বড়াল গ্রামের মোঃ জাকুর মোল্যার ছেলে মোঃ সোহাগ মোল্যা(২০) র্দীঘ দিন ধরে উপজেলার সিংঙ্গাড়ী গ্রামের সামছুর মোল্যার বাড়িতে মাসিক বেতনে কাজ করত। এক মাস হওয়ার পর সোহাগ তার পাওনা টাকা চাইতে গেলে সেলিম মোল্যা বেতন পরের মাসে দিবে বলে কাজ চালিয়ে যেতে বলে। এ ভাবে কয়েক মাস অতিবাহিত হওয়ার পরও তার পাওনা টাকা দেওয়া হয়নি। এক পর্যায়ে টাকা চাইলে মালিক পক্ষ সোহাগের উপর নির্যাতন করতে থাকে। গত রবিবার রাতে সোহাগের বাড়িতে যেয়ে তার ক্রয়কৃত সম্পত্তি জোর করে জবর দখলের চেষ্ঠা করে। এসময় সোহাগ ও তার মা মারুফা বেগম বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে সোহাগকে মালাধরা গ্রামের সাইফুল মোল্যার বাগানে নিয়ে আটকে রেখে মারধার ও নির্যাতন করতে থাকে। এসময় মারুফাকে ইট দিয়ে সেলিম মোল্যা আঘাত করতে থাকে। এতে মারুফা গুরুতর আহত হন। এলাকাবাসি খবর পেয়ে মারুফাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে। অন্য দিকে সোহাগকে না
পেয়ে স্থানীয়রা খোজা খোজি করতে থাকে। এসময় আকরাম মোল্যা নামক এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করলে অভয়নগর থানার সহযোগিতায় থানা পুলিশ ওই বাগান থেকে সোহাগকে উদ্ধার করে। সেলিম মোল্যা জানান, ঘটনা সত্যতা শিকার করে বলেন আমি সোহাগের কাছে টাকা পায়। টাকা না দেয়ার জন্য আমার নামে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে। এব্যাপারে পাথালিয়া ক্যাম্পের টু আইসি জানান, আমারা খবর পেয়ে ভাটপাড়া ক্যাম্পের এ এস আই আলমীগের সহযোগিতায় সোহাগকে উদ্ধার করতে সঙ্গম হই। বিষয়টি নিয়ে সোহাগের মামা মোঃ তমজিদুল কাজী বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছে। সোহাগের মা মারুফাকে মারপিট করা হয়েছে। এব্যপারে আমরা আইনহত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়টি নিয়ে কথা হলে থানার অফির্সাস ইনর্চাজ একেএম শামীম হাসান বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *