Type to search

অভয়নগরে রেলস্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ; বাঁধা দেওয়ায় একজনকে কারাদন্ড

অভয়নগর

অভয়নগরে রেলস্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ; বাঁধা দেওয়ায় একজনকে কারাদন্ড

 

 

স্টাফ রিপোর্টার- যশোরের নওয়াপাড়া রেলওয়ের প্রায় দুই শতাধিক অবৈধ ব্যাবসাপ্রতিষ্ঠান ও ঘরবাড়ি উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে বাধা দেয়ার অপরাধে আব্দুল হান্নান নামে এক ঘাট সরদারকে ৭ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

রেলওয়ের বিভাগীয় ভু সম্পদ কর্মকর্তা মো: নুরুজ্জামান শেখ ও যশোরের নির্বাহী ম্যজিষ্টেট সুফল চন্দ্র গোলদার  উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসাইন খান, রেলওয়ে যশোরের উপ-নির্বাহী প্রকৌশলী অলিয়ার রহমান,  রেলওয়ের উদ্ধতন কমৃকর্তা এসএসএ চাঁদ আহমেদ, মাহাবুব রহমান ও নওয়াপাড়া স্টেশন মাষ্টার মহাসিন রেজা।

এ সময় রেলওয়ের জায়গায় স্থাপিত নওয়াপাড়া গরুহাট ২ লক্ষ ১২ হাজার টাকা এবং মাছ বাজার ১ লক্ষ টাকা নিলাম করা হয়। এছাড়াও রেলওয়ের জায়গায় কয়লা রাাখায় তা ১ লক্ষ ৬২ হাজার টাকা এবং ফ্লাইএ্যাস রাখায় তা ৫ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

 

নওয়াপাড়া ষ্টেশন মাষ্টার মহাসিন রেজা জানিয়েছেন, গত সোমবার সকাল থেকে দিনব্যাপি অভিযান শুরু হয়। নওয়াপাড়া বাইপাস সড়কের স্বাধীনতা চত্বর থেকে গরুহাট খোলা মসজিদ মার্কেট, নওয়াপাড়া মাছ বাজারের বেশ কয়েকটি দোকান উচ্ছেদ সম্পন্ন করা হয়। এ ছাড়াও নওয়াপাড়া রেল লাইনের পাশের দোকানঘর ও  বসত বাড়ি উচ্ছেদ করা হয়।   অনেক দিন ধরে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ দেয় হলেও তারা কেউ তোয়াক্কা করেনি।

ওই কর্মকর্তা জানান, অভিযানে নওয়াপাড়া রেল স্টেশনের আশেপাশে সকল অবৈধ স্থাপনা সরানো হয়েছে।  এর আগেও অনেকবার রেললাইনের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে কিন্তু জায়গা দখলমুক্ত হয়নি।

রেলওয়ের বিভাগীয় ভু সম্পদ কর্মকর্তা মো: নুরুজ্জামান শেখ জানান, আমরা নওয়টপাড়া রেলওয়ের জাগায় অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য দখলদারদের কয়েকবার নোটিশ দিয়েছি। তারা জাইগা ছেড়ে না দেওয়াই আজ(গতকাল) অবৈধস্থাপনা উচ্ছেদ করেছি ও রেলওয়ের জায়গায় স্থাপিত নওয়াপাড়া গরুহাট ২ লক্ষ ১২ হাজার টাকা এবং মাছ বাজার ১ লক্ষ টাকা নিলাম করেছি। এছাড়াও রেলওয়ের জায়গায় কয়লা রাাখায় তা ১ লক্ষ ৬২ হাজার টাকা ও ফ্লাইঅ্যাস ৫ হাজার টাকা নিলাম করা হয়েছে। এ সময় সরকারি কাজে বাধা দেওয়ায় একজনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছি।।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *