Type to search

অভয়নগরে মহানবীকে নিয়ে কটুক্তি করায় বিদ্যালয় ঘেরাও অভিযুক্ত শিক্ষক সাময়িক বহিষ্কার

অভয়নগর

অভয়নগরে মহানবীকে নিয়ে কটুক্তি করায় বিদ্যালয় ঘেরাও অভিযুক্ত শিক্ষক সাময়িক বহিষ্কার

অভয়নগর প্রতিনিধি
যশোরের অভয়নগরে দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালিন পাঠ প্রসঙ্গে এক শিক্ষক মহানবীকে নিয়ে কটুক্তি করার অভিযোগে এলাকাবাসীর বিক্ষোভের মুখে পড়ে রবিবার দুপুরে সাময়িক বহিষ্কার হয়েছেন। অভিযুক্ত ওই শিক্ষকের নাম নিউটন সরকার তিনি ওই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক।
জানা গেছে, গত বুধবার ২৫ জানুয়ারি ওই শিক্ষক অষ্টম শ্রেণির বিজ্ঞান ক্লাস নেওয়ার সময় মহানবীকে নিয়ে কটুউক্তি করেন। এ সময় ওই ক্লাসের এক শিক্ষার্থী এর প্রতিবাদ করে। বিষয়টি জানা জানি হলে এলাকার প্রায় দুই হাজার ধর্মপ্রাণ মুসলমান বরিবার সকালে বিদ্যালয় ঘেরাও করে রাখে। পরিস্থিতি বেগতিক দেখে বিদ্যালয় কর্তৃপক্ষ থানায় খবর দিলে থানার অফিসার ইনচার্জ সঙ্গীয় ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ওই সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভা করে। সভায় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক তিলক কুমার দাস, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, মহিলা ভাইস চেয়ারম্যান মিনারা পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ একেএম শামীম হাসান সহ অনেকে। সভায় অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার দোষী প্রমাণিত না হওয়া পর্যন্ত সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া ঘটনার তদন্ত করার জন্য বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক কুমার দাস বলেন “ ঘটনার দিন শিক্ষার্থীরা আমাকে জানায় বিজ্ঞান শিক্ষক শ্রেনী কক্ষে নবীজীকে নিয়ে কটুক্তি করেছে। এসময় অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। আমরা সবাই বিষয়টি অন্য কাউকে না বলার জন্য বলি। আমরা বিষয়টি দেখার আশ্বাস দেই।
অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার বলেন “ আমি নবীজী সম্পর্কে কোন কটুক্তি করিনি।ু আমার নামে মিথ্যা অভিযোগ দেয়া হচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন ঘটনার খবর পেয়ে বিদ্যালয়ে যেয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসিকে শান্ত করার চেষ্টা করি। ঘটনার জানার পর তাৎক্ষনিকভাবে ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং বিদ্যালয়ের সভাপতি মো: লুৎফর রহমান শেখকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।
অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম শামীম হাসান বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *