Type to search

অভয়নগরে জমিজমাকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষে নারী সহ ১২ জন আহত

অভয়নগর

অভয়নগরে জমিজমাকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষে নারী সহ ১২ জন আহত

 

মিঠুন দত্ত : জমিজমা নিয়ে বিরোধে দুই ভাইয়ের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষে নারী শিশু সহ ১২ আহত হয়েছে। যশোরের অভয়নগর উপজেলার ধোপাদি গ্রামে সোমবার(৩০-০৮-২১) দুপুরে এঘটনা ঘটে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে দুইজনের অবস্থা আশংকা জনক।
এলাকাবাসি ও হাসপাতাল সূত্রে জানা গেছে, ধোপাদি গ্রামের মৃতঃ সাহেব আলী গোলদারের দুই ছেলে নিজাম হোসেন(৪৫)ও রবিউল ইসলাম(৩৫) এর মধ্যে জমিজমা নিয়ে বিবাদ চলতে থাকে। ঘটনার আগের দিন দুই ভাই ভাইয়ের মধ্যে হাতাহাতি হয়। ছোট ভাই রবিউল ইসলাম ওই ঘটনাটি গ্রামের ওপর পাড়ায় অবস্থিত তার শ^শুর বাড়িতে জনায়। শ^শুর বাড়ির লোকজন ক্ষিপ্ত হয়ে পরের দিন সোমবার(৩০-০৮-২১) দুপুরে শ্বশুর বাড়ির লোকজন নিজামের বাড়িতে এসে হামলা চালায় ।
নিজাম হোসেন জানায়,১০-১২জন লোক চাপাতি,লোহার রড ও লাঠিসোঠা নিয়ে তার বাড়িতে ঢুকে তাকে বেদম ভাবে মার পিট করতে থাকে। এসময় তাকে ঠেকাতে তার স্ত্রী রেকেয়া বেগম (৪০) এগিয়ে আসলে তাকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। পরে হামলা কারিরা বাড়ির একে একে অন্যান্য সদস্য তার মৃতঃ ভাই আবুতালেবের স্ত্রী রওসনয়ারা বেগম (৫০) ও তার মেয়ে তমা বেগম(২২)প্রতিবন্ধী ছেলে বাপ্পি হোসেন (১৯) কে পিটিয়ে মারাত্মক জখম করে ফেলে চলে যায়।ওই হামলা কারীরা ফেরার পথে নিজাম উদ্দীনের বড়ভাই শামসুর রহমানের বাড়িতে ঢুকে তার স্ত্রী বীণা বেগম(৫৫)কে কুপিয়ে জখম করে ফেলে রেখে চলে যায়।অপর দিকে নিজাম হোসেন ছোট ভাই রবিউল ইসলাম (৩৫) তার স্ত্রী ইয়াসমিন বেগম (২৫)ও তার মেয়ে খাদিজা(৭),শ্যালিকা জেসমিন বেগম(৩০) ও তার মেয়ে জান্নাতী(৮),সাহানাজ বেগম(২৭),শ্যালক রহিম গাজী সহ সকলকে প্রতিবেশিরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক, মুক্তাদির হক শুভ জানান, আহতদের মধ্যে নিজাম উদ্দিন ও রওশনারা বেগমের অবস্থা আশংকা জনক তাদের কে নিবিড় তত্ত¡াবধানে রাখা হয়েছে। বাকিরা আশংকা মুক্ত।
এব্যাপারে থানার অফিসার ইনচার্য একে এম শামীম হাসান বলেন,ঘটনা শুনে দুই ভায়ের মধ্যে তুচ্ছ ঘটনায় প্রথমে হাতাহাতি হয়। এমন একটি অভিযোগ পেয়ে থানার টহল টিম দুই পরিবার কে বুঝিয়ে শান্ত করে আসে। পরে জানতে পারলাম ওখানে রক্তক্ষয়ি সংঘর্ষ ঘটেছে। এঘটনা নিয়ে এখোনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহন করব।