Type to search

অভয়নগরে গ্রামীণ ফোনের নেটওয়ার্ক বন্ধ থাকায় ট্রেন-ট্রাক সংঘর্ষ ;অল্পের জন্য রক্ষা

অভয়নগর

অভয়নগরে গ্রামীণ ফোনের নেটওয়ার্ক বন্ধ থাকায় ট্রেন-ট্রাক সংঘর্ষ ;অল্পের জন্য রক্ষা

স্টাফ রিপোর্টার

গ্রামীণ ফোনের নেটওয়ার্ক বন্ধ থাকায় গেটম্যান সংকেত না পওয়ায় অভয়নগে ভাঙ্গাগেটে ট্রেন –ট্রাক সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যশোর – খুলনা মহাসড়কের ভাংগাগেটে এ ঘটনা ঘটে। এ সময় ট্রেনের ধাক্কায় ট্রাকের সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন রাজশাহী থেকে খুলনাগামী আন্ত:নগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, রাজশাহী থেকে খুলনাগামী যাত্রীবাহী আন্ত:নগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে যশোর-খুলনা মহাসড়কের ভাঙ্গাগেট রেলক্রসিং পার হচ্ছিল। এ সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। গেট খোলা দেখে যশোর থেকে খুলনাগামী একটি ট্রাক ক্রসিংয়ে ঢুকে পড়ে। ঠিক এ সময় সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি আসলে এর ধাক্কায় ট্রাকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি। ওই ট্রাকের চালক সুমন হোসেন (২৫) এবং চালকের সহকারী (২২) ট্রাক থেকে লাফিয়ে পড়ে প্রাণে বেঁচে যান।
এ ঘটনার পরপরই যশোর-খুলনা মহাসড়কে যানজট সৃষ্টি হয়। পরে হাইওয়ে থানা পুলিশ অন্য একটি ট্রাকের সাথে দড়ি বেঁধে দুর্ঘটনা কবলিত ট্রাকটিকে মহাসড়কের ওপর থেকে সরিয়ে নেওয়ার পর মহাসড়কে দুপুর পৌনে একটা থেকে পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
এ ব্যাপারে অনেক চেষ্টা করেও গেটম্যান প্রীতিশ দাসের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
যশোর রেলওয়ের জ্যেষ্ঠ উপসহকারী প্রকৌশলী (পথ) মাহাবুব হাসান বলেন, একটি রেলক্রসিয়ের গেটম্যান থেকে পরের রেলক্রসিংয়ের গেটম্যানের মধ্যে বার্তা আদান প্রদান হয় গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে। কিন্তু ওই সময় নেটওয়ার্কের সমস্যা ছিল। যে কারণে গেটম্যান বার্তা পাননি। ট্রেনটি রেলক্রসিংয়ের কাছাকাছি আসলে তিনি দেখতে পেয়ে গেটটি আটকাতে চেষ্টা করে ব্যর্থ হন। এর মধ্যে ট্রাকটি রেললাইনের ওপর উঠে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হামিদ উদ্দীন আহমেদ বলেন, ট্রেনটি যখন আসছিল তখন গেটটি খোলা ছিল। এসময় ট্রাকটি রেললাইনের ওপর উঠে পড়ে। এতে ট্রেনের ধাক্কায় ট্রাকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন আন্ত:নগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা। পরে একটি ট্রাকের সাথে দড়ি বেঁধে দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে মহাসড়ক থেকে সরানো হয়।
শেখ আতিয়ার রহমান
২৩/২/২৩

 

 

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *