Type to search

সরকারী জমি  বিক্রি করতে গিয়ে গনধোলাই খেল আ”লীগ কর্মী 

সাতক্ষীরা

সরকারী জমি  বিক্রি করতে গিয়ে গনধোলাই খেল আ”লীগ কর্মী 

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার পাটকেলঘাটার  সরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের চাটুকার খ‍্যাত আ” লীগ কর্মী  বাসুদেব বিশ্বাস গনধৌলাই এর শিকার হয়েছে। বৃহস্পতিবার সকালে  পাটকেলঘাটার শাকদহ বটতলা নামক স্থানে  প্রশাসনের এডিসি (রেভিনিউ) কাজী আরিফের সামনে এঘটনা ঘটে।সরেজমিনে গেলে ঘটনার প্রত‍্যাক্ষদর্শি সরদার শহিদুল ইসলাম ,হাসান,  পিন্টু সহ অনেকে   জানান, শাকদাহ মৌজায়  ৬৯৮,৬৯৯,৬৮৯, ১১১২,২৫৫৭, নং সহ মোট ১৯টি খতিয়ানে মোট ৬ একর ২৬ শতক জমি নিয়ে সাতক্ষীরা দেওয়ানী  আদালতে মামলা চলমান রয়েছে  । গ্রামের মোট ২৮ টি পরিবার বাদী হয়ে সরকারের সাথে  মামলাটি পরিচালনা করে  আসছে। কিছুদিন আগে পারকুমিরা এলাকার চেয়ারম্যানের সহযোগী বাসুদেব বিশ্বাস ইউনিয়নের  ৫৮ টি পরিবারের কাছ থেকে সরকারি জমি বরাদ্দ পাইয়ে নামে  দুই লক্ষ টাকা  উৎকোচ গ্রহন করে। পরে ডিসি অফিসে কৌশালে গ্রাম বাসীকে দিয়ে  জমির  বন্ধোবস্তের
আবেদন করে।আজ  সকালে এডিসি  ঘটনাস্থলে আসলে গ্রামবাসী বাসুদেবের ওপর ক্ষিপ্ত  হয়ে তাকে  গনধৌলাই দেয়। ওই সময়  পাটকেলঘাটা থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনে।  স্থানীয় ওয়ার্ড   আ:লীগের সাধারন সম্পাদক আকবর আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে জানান, আমি ও বাসুদেব ভুমিহীন হিসাবে আবেদন করেছিলাম।এডিসি স‍্যার ডেকেছিল তাই গিয়েছিলাম। আমি না থাকলে বাসুকে বাঁচানো দুঃস্কর ছিলো। এবিষয়ে অভিযুক্ত  বাসুদেব বিশ্বাসের কথা বললে  তিনি জানান, জনগন কোন কারনে আমার উপর চড়াও হয়েছে সেটা আমার জানা নেই। একটি কুচক্রী মহল আমাকে পরিকল্পিত ভাবে হামলা করেছে। ওই সময় তারা  আমার ছিনিয়ে নেওয়া মোবাইল ফোনটি আ”লীগ সভাপতি শেখ নুরুল ইসলামের কাছে ফেরত দিয়েছে। ওই হামলার সময় কে বা কারা তার দুই হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলে তিনি দাবী করেন।
পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্তকর্মকর্তা কাঞ্চন কুমার রায় বলেন, ঘটনাটি শোনা মাত্র পুলিশ  ঘটনাস্থলে গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনে।তবে এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। সাতক্ষীরার সহকারী জেলা প্রশাসক  (এ.ডিসি) কাজী আরিফ আহম্মেদ  জানান, সরকারের জমি সরকার কাকে দিবে এটা সরকারের ব‍্যাপার। এতে গ্রামবাসীর ক্ষীপ্ত হওয়ার কিছু নেই।  কোন দালাল যদি ঘুষ গ্রহন করে তার বিরুদ্ধে  কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *