Type to search

শিল্প শহর ওয়াপাড়া ভৈরব নদে ঐতিয্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

লাইফস্টাইল

শিল্প শহর ওয়াপাড়া ভৈরব নদে ঐতিয্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

প্রিয়ব্রত ধর,নওয়াপাড়া (পৌর) প্রতিনিধি ঃ
 যশোর অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার মাঝ দিয়ে বয়ে গেছে ভৈরব নদী। নদীর দুই পাশেই রয়েছে বিশাল বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান। নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ১২তম নৌকাবাইচ প্রতিযোগিতা। গতকাল শুক্রবার দুপুরে নৌকাবাইচ শুরু হলেও প্রতিকুল আবহাওয়ার মধ্যে পরিবার-পরিজন নিয়ে সকাল থেকেই নদীর দুই পাড়ে ভিড় করে হাজার হাজার বিভিন্ন বয়সের নারী-পুরুষ।
শুধু দুই তীরে নয়, ট্রলার-নৌকা, স্পিডবোটে চড়েও নৌকাবাইচ উপভোগ করেন অসংখ্য মানুষ। অভয়নগর উপজেলা ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে বহু মানুষ পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব ভিড় করে নদীর দুই তীরে। আর নৌকা বাইচকে কেন্দ্র করে নদীর দুই তীরে হরেক রকমের পন্যের পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা।
নৌকাবাইচ আয়োজক কমিটির সাধারন সম্পাদক মঈনুর জহুর মুকুল জানান, প্রতি বছরের ন্যায় এবার দশম নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। আজকের নৌকা বাইচে মোট ৬ টি দল অংশ গ্রহন করে। এই নৌকাবাইচ আয়োজনের মধ্য দিয়ে তারা নিজেরা আনন্দ পান এবং হাজার হাজার মানুষকে আনন্দ দেন। আজকের নৌকা বাইচে মোট ৬টি নৌকা অংশ গ্রহণ করে। এই নৌকাবাইচ আয়োজনের মধ্য দিয়ে তারা নিজেরা আনন্দ পান এবং হাজার হাজার মানুষকে আনন্দ দেন। খুলনা জেলার কয়রা উপজেলার খলিলুর রহমানের নৌকা সুন্দরবন টাইগার প্রথম স্থান, গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলর অপুর্ব রায়ের জয় মা কালি দ্বিতীয় স্থান এবং  মাগুরা জেলার এগারো খানের মো: আকরাম হোসেনের মাগুরা টাইগার তৃতীয় স্থান অধিকার করে। বাইচে প্রথম স্থান খলিলুর রহমান জানান, শুধু টাকা কামানোর উদ্দেশ্যে নয়, পূর্ব পুরুষের পথ অনুসরন করে তারা মানুষকে আনন্দ দিতে  এই নৌকা বাইচে অংশগ্রহণ করেন। নওয়াপাড়ার এই নৌকাবাইচে দেশের অন্যান্য স্থানের তুলনায় লোক সমাগম বেশি হয় বলে তিনি জানান। বাইচ প্রতিযোগিতায় মেয়র সুশান্ত দাসের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা প্রশাসক মো. আবরাউল হাসান মজুমদার। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আফিল গ্রুপের পক্ষে দৈনিক স্পন্দন পত্রিকার সম্পাদক মাহবুব আলম লাভলু
 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , উপজেলা নির্বাহী অফিসার মো: কে এম আবু নওশাদ, অভয়নগর থানার অফিসার ইনচার্জ এবিএম মেহেদী হাসান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবদুল জব্বার মোল্যা, মঈনুর জহুর মুকুল,আব্দুল গফ্ফার ও ইব্রাহীম হোসেন প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *