Type to search

তালায় পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানব্বন্ধন 

সাতক্ষীরা

তালায় পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানব্বন্ধন 

পাটকেলঘাটা প্রতিনিধি): সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। মঙ্গলবার (২ মে) বিকালে পাটকেলঘাটা মহসিন মার্কেট সামনে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি সেখ জহুরুল হকের সভাপতিত্বে মানব্বন্ধনে বক্তব্য রাখেন সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ,মানবজমিন জেলা প্রতিনিধি ইয়ারব হোসেন,ধানধিয়া প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান,পাটকেলঘাটা প্রেসক্লাবের সহ সভাপতি নাজমুল হক,যুগ্ম সাধারণ সম্পাদক ইন্দ্রজীৎ সাধু,নির্বাহী সদস্য মজিবুর রহমান,শেখ নাজমুল হাসান মিঠু,মোহনা টিভির পাটকেলঘাটা প্রতিনিধি আব্দুল মতিন,ভোরের কাগজ তালা প্রতিনিধি কিশোর কুমার,মাহফুজুর রহমান মধু,শেখ তরিকুল ইসলাম,শেখ রাহায়ন ছাড়া আরও অনেকে।এছাড়া মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায়, সংবাদ প্রকাশের জেরে ওই পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে ২ এপ্রিল সাতক্ষীরার তালা আমলি আদালতে মামলা করেন স্থানীয় শপিং ভ্যালি ফুড প্রোডাক্টস কোম্পানির ব্যবস্থাপক জহর আলী সরদার। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে আগামী ২৩ মের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।
মামলার আসামিরা হলেন,দৈনিক ভোরের পাতার স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল ঢাকা মেইলের জেলা প্রতিনিধি গাজী ফারহাদ, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি সোহাগ হোসেন, স্থানীয় দৈনিক পত্রদূতের সাংবাদিক হোসেন আলী, দৈনিক মুক্ত খবরের সাংবাদিক হাবিবুর রহমান ও দৈনিক কালের চিত্রের সাংবাদিক শাহীন বিশ্বাস। তাঁদের বিরুদ্ধে শপিং ভ্যালি ফুড প্রোডাক্টসের ব্যবস্থাপক জহর আলী সরদারের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি এবং বাদীকে মারধর করে ৬০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ করা হয়েছে।
মানববন্ধনে বক্তরা বলেন, স্বর্ণ চোরাকারবারী সিন্ডিকেটের সদস্য সৌদি আরব প্রবাসী শ্রমিক সবুজ সাতক্ষীরায় কোটি কোটি টাকা বিনিয়োগ করে অবৈধ উপায়ে গড়ে তুলেছেন সেমাই কারখানা। সেই অবৈধ কারখানা নিয়ে সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়েছেন এই চোরাকারবারী। সেমাই কারখানার ম্যানেজার জহুর হোসেনকে বাদী করে বানোয়াট চাঁদাবাজি মামলা করিয়েছেন।
বক্তারা আরও বলেন, সারাদেশে সাংবাদিকদের কন্ঠরোধ করার যে অপচেষ্টা চলছে তারই ধারবাহিকতায় এই মামলার সৃষ্টি হয়েছে। মামলাটি তদন্ত করছে পিবিআই। আমরা মামলাটি সঠিক তদন্তের দাবি করছি সেই সঙ্গে প্রত্যাহারের দাবি জানাচ্ছি। মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।
মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলা পর্যায়ের সাংবাদিক ও সচেতন নাগরিকেরা অংশগ্রহন করেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা পাটকেলঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মোমেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *