Type to search

অভয়নগরে ২৬০ শতক সরকারি জমি থেকে অবৈধদখলদার উচ্ছেদের দাবি

অভয়নগর

অভয়নগরে ২৬০ শতক সরকারি জমি থেকে অবৈধদখলদার উচ্ছেদের দাবি

স্টাফ রিপোর্টার
যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার তালতলা এলাকায় অবস্থিত ২৬০ শতক হাটপেরিফেরি ভূক্ত খাস জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের দাবি উঠেছে। এলাকাবাসী সোমবার দুপুরে স্থানীয় একটি প্রেসক্লাবে সম্মেলন করে এ দাবি করা হয় ।
এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা গেছে, পৌরসভার ৭নং ওয়ার্ডের তালতলার দুর্গাপর মৌজায় হাল ২৪,২৬,২৭,২৮,২৯,৩০,৩৩,৩৪,৩৬,৩৭,৩৯,৪০,৪১ দাগের ২৬০ শতাংশ খাস জমি রয়েছে। স্থানীয় প্রভাবশালী আকরাম সরদার গং ও সাবেক কাউন্সিলর জাহানারা বেগম ওই জমি অবৈধ দখল করে পাকা স্থাপনা, বালি ও পাথরের ব্যবসা, দুটি সমিলসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে রেখেছেন। এলাকার কয়েকজন জানান ওই জমিতে বাজার বসতো। যা তালতলা হাট নামে পরিচিত ছিল। ওই মৌজায় এস এ রেকর্ডে সরকারি খাস খতিয়ানের জমি হাল জরিপে ব্যক্তি মালিকানায় রেকর্ড হয়েছে। যার খতিয়ান নং-১০২ দাগ নং ২৩,২৫ ও ৫৩ জমির পরিমান ৯৬ শতাংশ।
এছাড়া ১/১ নং খতিয়ান ২৯ দাগে ১২৪ শতাংশ জমি আকরাম সরদারগং বিজ্ঞ আদালতের মাধ্যমে আদেশ নামার মাধ্যমে ভোগদখল করে আসছেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকারি জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের দাবিতে এলাকাবাসী তালতলা বাজারেœ আগামী ২০ তারিখে মানববন্ধন করবেন। এছাড়া চলতি মাসের ২৪ তারিখে নওয়াপাড়া পৌরসভার মেয়র, উপজেলা সহকারী কমিশনার ভূমি, উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করা হবে। এছাড়া ২৬ তারিখের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হবে।
সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, ওয়ার্ড কাউন্সিলর রেজাউল ইসলাম রেজা ফরাজী, মহিলা কাউন্সিলর রাশিদা বেগম লিপি, ফরাজী তৌহিদুর রহমান লিটন, মির্জা তমাল, ডাক্তার মোহাম্মদ লিটন, মোহাম্মদ জাকির, সরদার রাজিবুল ইসলাম, মোহাম্মদ হাবিব সরদার, মোহাম্মদ ডালিম সানা, মোঃ সাব্বির ফরাজী, আবিদুর রহমান, মোঃ মেহেদী হাসান প্রমুখ।