Type to search

করোনায় দেশে আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২০২

জাতীয়

করোনায় দেশে আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২০২

শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় মোট ৯ হাজার ৫৪৯ জনের নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ৮ হাজার ৪৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২ জনের।  মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। দেশের মোট ৪১ ল্যাবে করোনায় নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ২০টি ঢাকা এবং ২১টি ঢাকার বাইরে।

তিনি জানান, ২৪ ঘণ্টায়  ২৭৯ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

মৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৮ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের আছেন ২ জন, ৬১ থেকে ৭০ বছরের আছেন ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের আছেন ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের আছেন ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের আছেন ১ জন।

[৬] গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ২৫৯ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২ হাজার ৭৪৮ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮১ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৪৭৯ জন।

[৭] বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *