Type to search

অভয়নগরে গাছ কাটার ঘটনায় প্রধান শিক্ষক শোকজের জবাব দিলেন

অভয়নগর

অভয়নগরে গাছ কাটার ঘটনায় প্রধান শিক্ষক শোকজের জবাব দিলেন

                                              

                                          ডুমুরতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়
                                  অভয়নগরে গাছ কাটার ঘটনায় প্রধান শিক্ষক শোকজের জবাব দিলেন
নওয়াপাড়া অফিস:
অভয়নগর উপজেলার ডুমুরতলা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে অনিয়মভাবে গাছ কাটার দায়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে জারি করা শোকজ (কারন দর্শানোর) জবাব দিয়েছেন। গত সোমবার বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও সকল শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে হাজির হয়ে তাঁর কাছে ওই জবাবের লিখিত পত্র জমা দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন জানান প্রধান শিক্ষক অনিয়ম ভাবে গাছ কাটার জন্য নিজের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন। ভবিষ্যতে এ ধরনের ভুল আর হবে না বলে প্রতিশ্রæতি দিয়েছেন। গাছ বিক্রি করার টাকা কোথায় আছে ? তার জবাবে লিখেছেন, গাছ বিক্রি করার টাকা তার বিদ্যালয়ের তহবিলে আছে। এ বিষয়ে পরর্বতী পদক্ষেপ কী তা জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এ বিষয়ে আমার সভাপতিত্বে বিদ্যালয় পরিচালনা পর্ষদের এক সভায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলার ডুমুরতলা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১৫ টি বড় বড় শিরীস গাছ (রেইন ট্রি) রয়েছে। প্রায় ২০ বছর আগে বিদ্যালয়ের ছাত্র ও শিক্ষক মিলে গাছ রোপন করা হয়।উর্ধতন কর্তৃপক্ষকে না জানিয়ে এবং এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির কোন সদস্যের সাথে আলোচনা না করে সভাপতি সমরেশ বৈরাগী ও প্রধান শিক্ষক দিলীপ বৈরাগী গাছগুলো কেটে নিয়ে বিক্রয় করে দিচ্ছেন। অনিয়ম ভাবে গাছ কাটার জন্য গত ১৯ জুন তারিখে এক সপ্তাহের সময় দিয়ে ওই ঘটনায় কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
খোঁজ নিয়ে জানা গেছে ইতোপূর্বে অনেক বিদ্যালয়ের গাছ এভাবে প্রভাব খাটিয়ে প্রধান শিক্ষকের মাধ্যমে পরিচালনা পর্ষদ বিক্রি করে অর্থ হাতিয়ে নিয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *