Type to search

আন্তর্জাতিক

অপরাজেয় বাংলা ডেক্স: [২] আজ সকাল ৭টা পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ এ মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ২০৮ জনের। এ সময়ে মোট আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫২ হাজার ৬৫২ জন। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় রয়েছেন ৫০ হাজার ৭৫৮ জন। তবে এ সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ২৩ হাজার ৪০০ জন। আমেরিকান ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের থেকে এসব তথ্য জানা গেছে।

[৩] ওই ওয়েবসাইট থেকে জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্তের হিসাবে শীর্ষ দেশ আমেরিকায় মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬০ হাজার ৪০২ জন। এদের মধ্যে নতুন করে আক্রান্ত হন ২৭ হাজার ৫২৩জন। গত একদিনে সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৫২৮ এবং মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ১০৫ জনের। এ সময় পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৬৩৪ জন।

[৪] দ্বিতীয় আক্রান্ত দেশ স্পেনে মোট আক্রান্ত ১ লাখ ৬৬ হাজার ৮৩১ জন। এদের মধ্যে নতুন করে আক্রান্ত হন ৪ হাজার ৯২ জন। গত একদিনে সেখানে মৃত্যু হয়েছে ৪৩১ এবং মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ৮৯৯ জনের। আর এ সময় পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ২১১ জন।

[৫] তৃতীয় আক্রান্ত দেশ ইতালিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৩৬৩ জন। এদের মধ্যে নতুন করে আক্রান্ত হন ৩ হাজার ৮০৪ জন। গত একদিনে সেখানে মৃত্যু হয়েছে ৬০৩ এবং মোট মৃত্যু হয়েছে ১৭ হাজার ২০৯ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ হাজার ৩৯১ জন।

[৬] চতুর্থ আক্রান্ত দেশ ফ্রান্সে মোট আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ৫৯১ জন। এদের মধ্যে নতুন করে আক্রান্ত হন ২ হাজার ৯৩৭ জন। গত একদিনে সেখানে মৃত্যু হয়েছে ৫৬১ এবং মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৯৩ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ১৮৬ জন।

[৭] পঞ্চম আক্রান্ত দেশ জার্মানি।

সূত্র – আমাদের সময়