Type to search

দেশে করোনায় আক্রান্তের হার কমেছে বলে দাবি আইইডিসিআ ‘র

জাতীয়

দেশে করোনায় আক্রান্তের হার কমেছে বলে দাবি আইইডিসিআ ‘র

অপরাজেয় বাংলা ডেক্স- করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা গতকাল বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার কমেছে। তবে মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২৭। শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা এ তথ্য জানান।

[৩] মীরজাদী সেব্রিনা বলেন, নিহতদের মধ্যে ৫ জন পুরুষ একজন নারী। ঢাকার তিনজন, নারায়ণগঞ্জের দুইজন এবং একজন পটুয়াখালীর।

[৪] সেব্রিনা বলেন, শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, আর ২৫ জন নারী। ঢাকা শহরের ৩৭ জন, নারায়ণগঞ্জ ১৬ জন। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়িতে সর্বোচ্চ ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যরা অন্যান্য জেলায়।

[৫] তিনি আরো বলেন, শনাক্ত হওয়া ব্যক্তির মধ্যে ১০ বছর বয়সের কম বয়সী ৪ জন। ১১ থেকে ২০ বছরের ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ১২জন, ৩১ থেকে ৪০ বছরের ২৯, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬জন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন এবং ষাটোর্ধ্ব ১৩ জন।

[৬] অনলাইন ব্রিফিংয়ে পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৭ হাজার ৩৫৯ টি পরীক্ষা করেছি। ৬৩ হাজার মানুষ সেবা নিয়েছেন।

[৭] দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সূত্র-আমাদের সময়