Type to search

৫ঘন্টার ভারী বর্ষণে জলের নিচে সুন্দলী

অভয়নগর

৫ঘন্টার ভারী বর্ষণে জলের নিচে সুন্দলী

স্টাফ রিপোর্টার
গত রবিবার রাতে টানা ৫ঘন্টার ভারি বর্ষণে জলের নিচে সুন্দলী ইউনিয়নের অধিকাংশ গ্রাম। রবিবার রাত আনুমানিক ৯টা থেকে ভারি বর্ষণ শুরু হয়ে চলতে থাকে প্রায় ২টা পর্যন্ত। এতে রাতের আঁধারেই তলিয়ে যায় অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের অধিকাংশ গ্রামের বাড়িঘর, স্কুল, কলেজ, মন্দির, মসজিদসহ রাস্তাঘাট।

জল নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় এলাকার জনগণকে ডুবে থাকতে হবে প্রায় ২মাস। ফলে বিপর্যস্ত এখানকার জনজীবন। ফলে শিক্ষার্থীরা আবারও পড়েছে বিপাকে, যেতে পারছেনা তাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে। অনেক প্রতিষ্ঠানকর্তৃপক্ষ তৈরী করেছে বাঁশের সাঁকো। মন্দিরে যেতে পারছেনা ভক্তরা। সবচেয়ে বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে ইউনিয়নের ডহরমশিয়াহাটি (দক্ষিণ) গ্রামের মানুষের।

এখানকার প্রায় সকল বাড়ি-ঘর জলের নিচে।

তাদের বাস করতে হচ্ছে ব্যাঙ আর সাপের সাথে। ভবদহ ও আমডাঙ্গা খাল দিয়ে পর্যাপ্ত জল যাওয়ার ব্যবস্থা না থাকায় এবং জল বেড়ে যাওয়ায় ভেঙ্গে পড়ছে মাটির তৈরী ঘরগুলো। ভেসে গেছে এলাকার প্রায় সকল মাছের ঘের। ফলে ক্ষতির সম্মুখিন এলাকার ঘের ব্যবসায়ীরা। দ্রæত জল নিষ্কাশনের জন্য সুন্দলী এলাকার সকল মহল থেকে ৮৮ যশোর ৪এর বারবার নির্বাচিত সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আশু হস্থক্ষেপ কামনা করেছেন।