Type to search

সীমান্তে বিজিবি সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ

জেলার সংবাদ

সীমান্তে বিজিবি সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী ( বিএসএফ ) কর্তৃক আমাদের সীমান্তরক্ষী ( বিজিবি ) সদস্য কে গুলি করে হত্যার প্রতিবাদে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ যশোর জেলা কমিটি বিক্ষোভ সমাবেশ করে।

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারী)সকাল সাড়ে এগারোটায় মুজিব সড়কে অবস্থিত প্রেসক্লাব যশোরের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের বিক্ষোভে বক্তব্য রাখেন জেলা সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তসলিম উর রহমান, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় নেতা ও বাম গণতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক কমরেড জিল্লুর রহমান ভিটু।

নেতৃবৃন্দ বেনাপোল সীমান্তে বিজিবি সদস্য রইসউদ্দিন হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ভারত আমাদের কেমন বন্ধু? তারা প্রতিনিয়ত সীমান্তে আমাদের হত্যা করছে। বাণিজ্যে, নদীর পানি বন্টন, আকাশ সাংস্কৃতিতে শোষন করছে। আমার রাস্তা বন্দর মাটি তারা ব্যবহার করছে। কিন্তু আমরা পানির ন্যায্য হিস্যা পাই না। আমার দেশের চ্যানেল ভারতে দেখতে দেয়না। ট্রানজিটের সুযোগ আমরা পাই না। আমার দেশের রাজনীতিতে সকাল বিকাল নাক গালায়। আমাদের মেয়ে ফেলানি কে হত্যা করে কাঁটাতারে ঝুলিয়ে রেখেছে এটা কি বন্ধুত্ব? এমন বন্ধুত্ব আমরা চাই না।
অবিলম্বে রইসউদ্দিন হত্যার ঘটনায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্য আশা করছি এবং ভারতকে ক্ষমা চাওয়ার দাবি করছি। আমরা পিন্ডির জিঞ্জির ছিঁড়েছিলাম দিল্লির গোলামি বরণ করার জন্য নয়। দেশ সীমানা, সীমান্ত, জান মালের নিরাপত্তা যদি সরকার না দিতে পারে, তবে পদত্যাগ করুক। ভারতের গোলামি দেশবাসী মেনে নেবে না।
উল্লখ্য গত ২২ জানুয়ারি যশোরের শার্শা উপজেলার ধান্যখোলার জেলেপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন নিহত হন। ঐদিন রাত সাড়ে ১২টার দিকে বিজিবির পক্ষ থেকে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিষয়টি জানানো হয়। রইস উদ্দীনের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্ত এলাকা সাহাপাড়ার শ্যামপুরে।