Type to search

সাংবাদিক পরিচয়ে চাঁদাদাবি নড়াইলের কালিয়া থানায় মামলা দায়ের,গ্রেফতার-২

নড়াইল

সাংবাদিক পরিচয়ে চাঁদাদাবি নড়াইলের কালিয়া থানায় মামলা দায়ের,গ্রেফতার-২

নড়াইল প্রতিনিধি
নড়াইলের কালিয়ায় সাংবাদিক পরিচয়ে কৃষকের নিকট চাঁদাদাবির অভিযোগে মোস্তফা কামাল (২৫) ও স¤্রাট তালুকদার (২৩) নামে দুইজনকে পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার সকালে তাদেরকে কালিয়া পৌরশহরের ছোটকালিয়া গ্রামের কৃষক নান্নু শেখের বাড়ি থেকে গ্রেফতার করে। পরে সন্ধ্যায় কৃষকের স্ত্রী শোভা বেগম বাদি হয়ে কালিয়া থানায় ওই দইজনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

মোস্তফা কামাল উপজেলার মির্জাপুর গ্রামের নাজির শেখের ছেলে এবং স¤্রাট তালুকদার ছোটকালিয়া গ্রামের সোহেল তালুকদার ওরফে মুক্তোর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, মোস্তফা কামাল নিজেকে ঢাকার একজন সংবাদিক পরিচয় দিয়ে বাদির স্বামীকে বৃহস্পতিবার বিকালে ফোন করে তার বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগ উত্থাপন করেন। তাই তিনিসহ তার সহযোগীরা তার বাড়ী এ বিষয়ে তদন্ত করতে আসবেন। ওই দিন সন্ধ্যায় মোস্তফা কামাল ও স¤্রাট তালুকদার ওই কৃষকের বাড়িতে গিয়ে তাকে মাদক বিক্রেতা হিসাবে আখ্যায়িত করে ভয়ভীতি দেখিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যানেজ করার নামে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। নান্নু শেখ তাৎক্ষনিক টাকা দিতে না পারায় পরদিন শুক্রবার সকালে টাকা যোগাড় করে রাখার নির্দেশ দিয়ে চলে যান।

শুক্রবার সকাল ১০ টার দিকে ওই দুইজনসহ অজ্ঞাতনামা ৩/৪ জন তার বাড়িতে গিয়ে নিজেদেরকে দৈনিক গণতদন্ত পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদার টাকা দাবি করে। তখন বাদি ও তার স্বামী স্থানীয় লোকজনকে জানালে তারা ঘটনাস্থলে আসেন,তখন সন্দেহ হলে তাদেরকে আটক করে কালিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করেন। এরপর আটককৃতরা বাদির অভিযোগের বিষয়ে সঠিক জবাব দিতে না পারায় ওই কৃষকের স্ত্রী শোভা বেগম শুক্রবার সন্ধ্যায় কালিয়া থানায় ওই দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

মোস্তফা কামাল ও স¤্রাট তালুকদার নিজেদেরকে দৈনিক গণতদন্ত পত্রিকার সাংবাদিক দাবি করে বলেন, নান্নু একজন মাদক বিক্রেতা। তাই তারা তদন্ত করতে তার বাড়িতে গিয়েছিল। তবে চাঁদাদবির বিষয়টি অস্বীকার করেন।

কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আটককৃত দুই জনকে মামলায় গ্রেফতার করা হয়েছে। বাকিদের শনাক্ত করতে পুলিশী তদন্ত শুরু হয়েছে।