Type to search

সাংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকী

চৌগাছা

সাংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকী

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) ঃ যশোরের চৌগাছা উপজেলা পরিষদের প্রথম ও বারবার নির্বাচিত চেয়ারম্যান দি ডেইলি স্টার ও ডেইলি অবজারভার পত্রিকার সাবেক যশোর জেলা প্রতিনিধি সংবাদিক আতিউর রহমানের ১৯ তম মৃত্যুবার্ষিকী।
রবিবার এ উপলক্ষে চৌগাছা প্রেসক্লাব, উপজেলা পরিষদ ও পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচীর গ্রহণ করা হয়েছে। রবিবার সকালে এ উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি উপজেলার পিতম্বরপুর মাদ্রাসায় কোরানখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বিকেল ৫ টায় চৌগাছা প্রেসক্লাবে বর্ষিয়ান সাংবাদিক আতিউর রহমানের জীবনের উপর আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এ দিকে উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা হলরুমে সাবেক ও সফল উপজেলা চেয়ারম্যান আতিউর রহমানের স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এ বিষয়টি নিশ্চিত করেছেন প্রয়াত সাংবাদিক ও রাজনৈতিক নেতা আতিউর রহমানের ছোট ছেলে চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু।
মহান মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আতিউর রহমান উপজেলা পরিষদ প্রবর্তিত হলে চৌগাছা উপজেলা পরিষদের ১৯৮৫-১৯৯০ পরপর দুইবার উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।
প্রতিথযশা এই সাংবাদিক ও রাজনীতিবিদ ১৯৩৬ সালের ২৩ অক্টোবর চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়নের জামলতা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। তিনি ২০০৩ সালের ৩০ মে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
পঞ্চাশের দশকের প্রথমদিকে তিনি মহেশপুর উপজেলার হাসাদাহ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে সাংবাদিকতায় যোগ দেন। তিনি ডেইলি স্টার এর পর আমৃত্যু “দি ডেইলি অবজারভার” পত্রিকার যশোর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।