Type to search

সহিংসতায় গ্রেপ্তার এড়াতে পলাতক ২৫ গ্রামের পুরুষ

জেলার সংবাদ বাংলাদেশ

সহিংসতায় গ্রেপ্তার এড়াতে পলাতক ২৫ গ্রামের পুরুষ

অপরাজেয় বাংলা ডেক্স : ফরিদপুরের সালথায় সহিংসতার ঘটনায় গ্রেপ্তার এড়াতে ২৫ গ্রামের হাজারো পুরুষ মানুষ পালাতক।

এ কারণে ব্যাহত হচ্ছে পাটের আবাদ থেকে শুরু করে অন্যান্য কৃষিকাজ। সময়মতো ফসলের পরিচর্যা না করায় নষ্টের আশংকা এলাকাবাসীর।

পাট উৎপাদনের অন্যতম স্থান ফরিদপুরের সালথা উপজেলা। পাটের ভরা মৌসুমে উপজেলার মাঠগুলো এখন সবুজ পাটগাছে ভরে গেছে। তবে লোকবলের অভাবে জমিতে পানি দিতে না পারায় ফসল নষ্ট হওয়ার আশংকা এলাকাবাসীর।

গত ৫ই এপ্রিল সালথা উপজেলার সহিসতার ঘটনায় ৮ মামলায় জামায়াত-বিএনপি-হেফাজতে ২২ জনসহ সাড়ে ১৬ হাজার জনকে আসামি করা হয়।  ইতিমধ্যে অর্ধশত এলাকাবাসীকে আটক করা হয়েছে। পুলিশ হেফাজতে মৃত্যু হয়েছে একজনের।

তবে এলাকাবাসীর অভিযোগ, ওই ঘটনায় ঢালাওভাবে সাধারণ মানুষকেও আটক করা হচ্ছে। জমিতে কাজ করতে আসা শ্রমিকরা কাজ করলেও তাদেরকে আটক করা হচ্ছে। গ্রেপ্তার এড়াতেই পলাতক ২৫ গ্রামের হাজারো পুরুষ।

স্থানীয় আওয়ামী লীগ নেতা বলেন, ‘হেফাজত, জামায়াত, বিএনপির অনুপ্রবেশকারীরা দলে ঢুকে বিভিন্ন আওয়ামী লীগের বিভিন্ন নেতার ছত্রছায়ায় থেকে অপরাধ করার কারনে সংগঠেনর ব্যাপক দুর্বলতা দেখা গেছে।’

পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, ‘কয়েক হাজার লোক এই সহিংসতায় সাথে জড়িত। তাদের সবাইকে গেপ্তারের চেষ্টা জলছে। দোষী কোন ব্যাক্তিকেই ছাড় দেওয়া হবে না।’

দ্রুত ঘটনাটি তদন্ত করে দোষী ব্যাক্তিদের আটক করার পাশাপাশি নিরহদের হয়রানী বন্ধ করার দাবি এলাকাবাসীর।

 

সূত্র,ডিবিসি নিউজ