Type to search

শ্বাসকষ্টে ভোগা শিশুকে হাম-রুবেলার ভ্যাকসিন প্রয়োগের পর মৃত্যুর অভিযোগ

জেলার সংবাদ

শ্বাসকষ্টে ভোগা শিশুকে হাম-রুবেলার ভ্যাকসিন প্রয়োগের পর মৃত্যুর অভিযোগ

অপরাজেয় বাংলা ডেক্স

 

টাঙ্গাইলের ঘাটাইলে স্বাসকষ্টে ভোগা ১০ বছরের শিশুকে হাম-রুবেলার ভ্যাকসিন প্রয়োগের পর মৃত্যুর অভিযোগ উঠেছে।

সোমবার (৪ জানুয়ারি) সকালে, উপজেলার দেওপাড়া ইউনিয়নের গানজানা স্বনির্ভর সূর্যের হাসি ক্লিনিকে এই ঘটনা ঘটে। নিহত শিশু পাপিয়া স্থানীয় গানজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী এবং ওই গ্রামের বাহাজ উদ্দিনের মেয়ে।

পরিবার ও স্থানীয়রা জানান, সোমবার সকাল ১০টার দিকে শিশুটি ওই গ্রামের সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করছিলো। এসময় তার খেলার সাথীদের সঙ্গে স্থানীয় স্বনির্ভর সূর্যের হাসি নামে একটি ক্লিনিকে গিয়ে হাম-রুবেলা টিকা গ্রহণ করে বাড়ি ফিরে যায়। এর একটু পরেই পাপিয়া অসুস্থতা অনুভব করলে তাকে স্থানীয় একটি ফার্মেসিতে নিয়ে যায় পরিবারের সদস্যরা। সেখানে পাপিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কর্তব্যরত চিকিৎসক ডা. পার্থ প্রতীম সাহা বলেন, শিশুটি আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলো। মারা যাওয়ার কারণ বোঝা যাচ্ছে না। বিভাগীয় তদন্ত ছাড়া কিছু বলা যাবে না।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন কর্মকর্তা ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন, আমরা সাধারণত কোন অসুস্থ বা হাঁপানি রোগীদের কোন ভ্যাকসিন দিতে নিষেধ করি। তবে ওই শিশুটি যে আগে থেকেই শ্বাসকষ্ট ছিলো এটা হয়তো আমাদের স্বাস্থ্যকর্মীরা বুঝতে পারেনি।

সূত্র, DBC বাংলা