Type to search

শাহীন উদ্দিনকে খুনের পাঁচ মাস আগে থেকেই তার বাড়িতে ছিল সিসিটিভি নজরদারি

রাজধানী

শাহীন উদ্দিনকে খুনের পাঁচ মাস আগে থেকেই তার বাড়িতে ছিল সিসিটিভি নজরদারি

অপরাজেয়বাংলা ডেক্স : রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিনকে প্রকাশ্যে খুনের প্রায় পাঁচ মাস আগ থেকেই তার বাড়ির সামনে ও আশপাশে ক্লোজড সার্কিট ক্যামেরা বসিয়ে নজরদারি করা হচ্ছিল।

মামলার ৮ নম্বর আসামি মোহাম্মদ টিটুকে দেয়া হয়েছিলো এই দায়িত্ব।

পল্লবীতে শাহীন উদ্দীন হত্যার ঘটনার পর বের হয়ে আসতে শুরু করে চাঞ্চল্যকর তথ্য। পরিকল্পনাকারী সাবেক এমপি মো. আউয়ালসহ গ্রেপ্তার হয়েছেন বেশ কয়েকজন। ঘটেছে বন্দুকযুদ্ধে সন্দেহভাজনদের নিহত হওয়ার ঘটনাও।

স্বজনদের অভিযোগ, আগেও বেশ কয়েকবার হত্যার চেষ্টা করা হয় শাহীনকে। খুন করতে তার বাড়ির সামনে ও আশাপাশে সিসি ক্যামেরা বসিয়ে তার ওপর নজরদারি করছিলো খুনিরা।

স্থানীয় একজন জানান, একটা ক্যামেরা আছে যার মাধ্যমে শাহিন উদ্দিনের বাসা পর্যন্ত দেখা যায়। শাহীন উদ্দিন কখন বের হন এবং কখন বাসায় ঢোকেন তার ওপর নজরদারি করার জন্যই মূলত এই ক্যামেরাগুলো লাগানো হয়। এটি একটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড বলেই মনে হয়। এই এলাকায় প্রায় ৭ থেকে ৮টা সিসিটিভি ক্যামেরা আছে।

শাহীন হত্যা মামলার ৮ নম্বর আসামি টিটু এসব ক্যামেরা বসায়। এসব সিসি ক্যামেরার খবর গিয়েছিল প্রশাসনের কানেও।

স্থানীয় আরেক ব্যক্তি বলেন, ‘এর আগে ক্যামেরাগুলো ভাঙ্গার জন্য র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল। তারপরও আমরা ভাঙ্গিনাই, প্রশাসনের লোকজন সঙ্গে থাকলে ভাঙ্গা যেত।’

শাহীন হত্যা মামলার তদন্তের দায়িত্ব গোয়েন্দা পুলিশের হাতে। তারা বলছেন, সব বিষয়ই খতিয়ে দেখা হচ্ছে। ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশীদ জানান, এ ঘটনা তদন্ত করা হচ্ছে। হত্যাকাণ্ডের সাথে কারা কারা জড়িত ছিল, যিনি মারা গেছেন তিনি কেমন মানুষ ছিলেন বা এই ঘটনার সাথে কারা ইন্দন দিয়েছে তার সবকিছুই তদন্ত করা হচ্ছে।সূত্র,ডিবিসি নিউজ