Type to search

লেবাননে ভয়াবহ বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত

আন্তর্জাতিক

লেবাননে ভয়াবহ বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত

আন্তর্জাতিক ডেস্ক-  লেবাননের রাজধানী বৈরুতে ভয়ংকর বিস্ফোরণে বাংলাদেশের কেউ নিহত হয়নি বলে জানা গেছে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব শ্রম ও দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন।

তিনি আরও জানান, বিস্ফোরণের সময় বৈরুত বন্দরে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস বিজয় অবস্থান করছিল। এছাড়া বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত হয়েছেন। আহতের মধ্যে ৫ জনকে স্থানীয় একটি হাসপাতালের ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা আশঙ্কামুক্ত।

আবদুল্লাহ আল মামুন বলেন, বৈরুতে অবস্থান করা বাংলাদেশ নৌবাহিনীর জাহাজে মোট ১১০ সদস্য ছিল। কিন্তু ঘটনাটি সন্ধ্যার আগ দিয়ে হওয়ায় ওই সময় অনেকেই জাহাজে ছিলেন না।

উল্লেখ্য, মঙ্গলবার ভয়াবহ দুটি বিস্ফোরণের পর লেবানন থেকে ১৫০ মাইল দূরের এলাকাও কেঁপে ওঠে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭৮ জন মারা গেছেন। আর আহত হয়েছেন ৪ হাজারের বেশি মানুষ।

বিবিসি, রয়টার্স ও আল জাজিরার খবরে বলা হয়েছে, বৈরুতের বাসিন্দারা দূর থেকেও ধোঁয়ার কুণ্ডলী দেখতে পান। রাজধানীর বেশ কিছু এলাকা বিস্ফোরণের পর কেঁপে উঠে। শহরের প্রাণকেন্দ্র থেকে ঘন ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে। বিস্ফোরণের শব্দে বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

আজ বুধবার সকাল পর্যন্তও এমন বিস্ফোরণের কারণ সম্পর্কে শতভাগ নিশ্চিত হওয়া যায়নি। তবে লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্ধৃত করে আল জাজিরা জানিয়েছে, বন্দরের রাসায়নিকের গুদাম থেকে ওই বিস্ফোরণ ঘটেছে।

Tags:

You Might also Like

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *