Type to search

রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন ট্রাম্প

আন্তর্জাতিক

রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন ট্রাম্প

অপরাজেয় বাংলা ডেক্স :

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতির উদ্দেশে ভাষণ দেবেন। তার প্রচার শিবিরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা এ কথা জানিয়েছেন। ওই কর্মকর্তা জানান, প্রেসিডেন্টের সঙ্গে তার কথা হয়েছে। প্রেসিডেন্ট রাতে ভাষণ দেবেন। যদি নিজেকে বিজয়ী ঘোষণা করার মতো অবস্থা না–ও থাকে, তবু তিনি তার নিজস্ব কিছু ব্যাখ্যা-বিবরণ দেবেন।

সিবিএস নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউজের ইস্ট রুম থেকে এই ভাষণ দেবেন ট্রাম্প। ট্রাম্পের কয়েকজন জ্যেষ্ঠ উপদেষ্টা বিবিসিকে জানিয়েছেন, ডেমোক্র্যাটরা ‘লাল মরীচিকা’ নামে যে কথাবার্তা বলছে, তাতে ট্রাম্প শিবিরে একপ্রকার হতাশা তৈরি হয়েছে। লাল হচ্ছে রিপাবলিকানদের প্রতীকী রঙ।

ডেমোক্র্যাটরা জানিয়েছেন, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তা সঠিক নয়। কারণ সেখানে পোস্টাল ব্যালট অন্তর্ভুক্ত করা হয়নি। সেটা করা হলে ফলাফল ডেমোক্র্যাটদের দিকেই যাবে।

এখন পর্যন্ত ইলেকটোরাল ভোটে প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন জো বাইডেন। তিনি ট্রাম্পের চেয়ে ৯৭টি ইলেকটোরাল কলেজের ভোটে এগিয়ে আছেন। গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন ২০৯টি ইলেকটোরাল ভোট পেয়ে এগিয়ে আছেন। অপরদিকে, রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১১২টি ইলেকটোরাল ভোট।

এর আগে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের দিন গভীর রাতে ভাষণ দিয়েছিলেন ট্রাম্প। নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে বিস্ময়করভাবে হারানোর পর সে সময় ট্রাম্প মধ্যরাতে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন।

সূত্র, আমাদের সময়

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *