Type to search

রপ্তানিতে সিআইপি হলেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন(সিআইপি)

অভয়নগর

রপ্তানিতে সিআইপি হলেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন(সিআইপি)

 

বাংলাদেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০২১ সালের জন্য আকিজ গ্রুপ ও আকিজ জুট মিলস লিমিটেড-এর চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) কে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
আজ ২৫ জুন ২০২৩ ইং. তারিখে রোজ রবিবার বিকাল ৩:৩০ ঘটিকায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও, ঢাকা-এর গ্রান্ড বলরুমে-এ সিআইপি (রপ্তানি ও ট্রেড)- ২০২১ কার্ড প্রদানের মাধ্যমে দেশের কৃতি রপ্তানিকারক ও ব্যবসায়িক নেতৃবৃন্দকে সরকারিভাবে সম্মান জানানোর জন্য এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয়  মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি জনাব মোঃ জসিম উদ্দিন।
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব তপন কান্তি ঘোষ-এর সভাপতিত্বে সিআইপি (রপ্তানি) কার্ড প্রাপক রপ্তানিকারক হিসেবে অনুভূতি প্রকাশ ও মূল্যবান বক্তব্য প্রদান করেন আকিজ গ্রুপ ও আকিজ জুট মিলস লিমিটেড-এর চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি)।
উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় গত বুধবার এক প্রজ্ঞাপনে সিআইপিদের তালিকা প্রকাশ করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিআইপি (রপ্তানি) নীতিমালা অনুযায়ী তাদের নির্বাচিত করেছে সরকার। আগামী এক বছরের জন্য এই ব্যক্তিরা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য পাস ও গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া জাতীয় অনুষ্ঠান ও নাগরিক সংবর্ধনায় দাওয়াত, ব্যবসায় সংক্রান্ত কাজে ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার ও বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন।
এ ছাড়া সিআইপিরা তাঁদের স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। বিদেশভ্রমণের ক্ষেত্রেও পররাষ্ট্র মন্ত্রণালয় তাঁদের জন্য ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে।
সিআইপিদের মধ্যে সরাসরি রপ্তানি খাতে অবদানের জন্য মোট ১৪০ জনকে এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধি হিসেবে (ট্রেড শ্রেণিতে) মোট ৪০ জনকে সিআইপি নির্বাচিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়।