Type to search

যশোর শিক্ষা বোর্ডে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ফেল

শিক্ষা

যশোর শিক্ষা বোর্ডে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ফেল

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের ৩টি শিক্ষা প্রতিষ্ঠান- সাতক্ষীরা জেলার তালা উপজেলার উদয়ন মাধ্যমিক বিদ্যালয়, নড়াইল সদর উপজেলার মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় ও যশোরের শার্শা উপজেলার সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শত ভাগ শিক্ষার্থী ফেল করেছে।
আজ শুক্রবার (২৮ জুলাই) সকাল এগারোটায় প্রেসক্লাবে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ড. বিশ্বাস শাহিন আহম্মদ জানান, খুলনা বিভাগের ২ হাজার ৫৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৯২টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার্থী ছিলো ১ লাখ ৫৫ হাজার ৭৫৯ জন। যাদের মধ্যে পাস করেছে ১ লাখ ৩৪ হাজার ২১৩ জন। পাসের হার ৮৬.১৭। এবছর ১৯৩টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী পাস করেছে; অর্থাৎ শতভাগ পাশ করেছে। আর শতভাগ ফেল করেছে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, উদয়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ জন, মুলাদী তালতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩ জন ও সাড়াতলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে ৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলো এবং কেউই পাস করতে পারেনি।
তিনি আরও বলেন, এসব শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। তাদের জবাবের উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে বোর্ড কর্তৃপক্ষ।