Type to search

যশোর ইউনিক ফোর্সের টাকা আত্মসাতে মামলা

অপরাধ

যশোর ইউনিক ফোর্সের টাকা আত্মসাতে মামলা

 

অপরাজেয় বাংলা ডেক্স

 যশোরের ইউনিক ফোর্স প্রাইভেট লিমিটেডের ২১ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে সাবেক ম্যানেজিং ডাইরেক্টর রাশেদুল ইসলাম টিপুর নামে আদালতে মামলা হয়েছে।
বৃহস্পতিবার কোম্পানির বর্তমান ডাইরেক্টর শরিফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন পিবিআইকে।
আসামি টিপু যশোর সদরের সুলতানপুরের মৃত আব্দুল হামিদের ছেলে ও শহরের শংকরপুরের দেশ সেইফটি প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর।
মামলার অভিযোগে জানা গেছে, ইউনিক ফোর্স প্রাইভেট লিমিটেড বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে জয়েন্ট স্টক কোম্পানি। যার রেজিস্ট্রেশন নম্বর কেএইচসি ১৬৬৯/২০১৮। মামলার বাদী শরিফুল ইসলাম এ কোম্পানির ডাইরেক্টর। অপর ম্যানেজিং ডাইরেক্টর রিয়াজ উদ্দিন মিঠুন আসামি টিপুর সাথে অংশীদার হিসেবে একটি চুক্তিপত্র স্বাক্ষর করেন। এরপর তিনি আসামি টিপুকে কয়েক মাসের জন্য ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব দেন। টিপু ক্ষমতার অপব্যবহার করে একটি হিসাব নম্বর খুলে ২০১৯ সালের ২০ জুলাই থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ২১লাখ ৫৯ হাজার ৯০৬ টাকা তছরুপ করেন। এ টাকার হিসাব দিতে বলা হলে আসামি টালবাহান শুরু করেন। একপর্যায়ে তিনি কাউকে কিছু না বলে অফিস ছেড়ে পালিয়ে যান। গত ৬ জানুয়ারি আসামি টিপুর সাথে দেখা হলে তিনি এ টাকার হিসাব দিতে অপারগতা প্রকাশ করেন। অবশেষে আত্মসাতকৃত টাকার হিসাব নিতে ব্যর্থ হয়ে তিনি এ মামলা করেছেন। সূত্র, সুবর্ণভূমি