Type to search

যশোরে হারানো ৪৪ মোবাইল ও ১ লাখ ২৬ হাজার টাকা ফেরৎ

আইন ও আদালত

যশোরে হারানো ৪৪ মোবাইল ও ১ লাখ ২৬ হাজার টাকা ফেরৎ

প্রতিনিধি:
যশোরে গত মে মাসে বিভিন্ন সময়ে চুরি যাওয়া ও হারানো ৪৪ টি মোবাইল ফোন এবং ভুলক্রমে অন্যে বিকাশ নাম্বারে চলে যাওয়া নগদ ১ লাখ ২৬ হাজার ১৮৬ টাকা গ্রাহকের কাছে ফিরিয়ে দিয়েছে যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা। একই সময়ে হ্যাক হয়ে যাওয়া ১৪ ফেসবুক আইডি পুনরুদ্ধার করেছে জেলা পুলিশের এই ইউনিটটি।
শনিবার (৪জুন) দুপুরে যশোর পুলিশ সুপারের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন যশোর জেলা পুলিশের সাইবার ইনভেস্টিগেশনের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার।
এসম তিনি বলেন, যশোর পুলিশ বিভাগের এই সেলটি দীর্ঘদিন ধরে গ্রাহকের চুরি ও হারানো মোবাইল ফোন উদ্ধার ও ভুলক্রমে অন্যের বিকাশে চলে যাওয়া টাকা উদ্ধার করা ও বিভিন্ন সময়ে সোশ্যাল মিডিয়া হ্যাক করে সেগুলোতে বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য, ছবি আপলোড, গুজব, বিকাশ প্রতরণাসহ সাইবার স্পেসে নারী হয়রানি রোধে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন যাবৎ যশোরে বিভিন্ন সমযয়ে গ্রাহকের চুরি হওয়া ও হারানো ৪৪ টি মোবাইল ফোন প্রযুক্তির সাহায্যে শনাক্ত ও উদ্ধার করা হয়। এসময় ভুলক্রমে অন্যের বিকাশ নাম্বারে চলে যাওয়া নগদ ১ লাখ ২৬ হাজার ১৮৬ টাকা ও ১৪ টি হ্যাক হওয়া ফেসবুক আইডি পুনরুদ্ধার করেছে যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা।
এসময় যশোর জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, সাংবাদিকবৃন্দ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোরের সদস্যবৃন্দ ও ভুক্তভোগীরা উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *