Type to search

যশোরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

জাতীয় সাহিত্য

যশোরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

 

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরে বর্ণাঢ্য আয়োজন ও নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ের মধ্য দিয়ে পালিত হচ্ছে পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠান।

আজ শুক্রবার(১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-১৪৩০ বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বৈশাখী আয়োজনের মাধ্যমে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।

সারা দেশের ন্যায় যশোরেও দিবসটি উপলক্ষে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।দিনের শুরুতেই যশোর পৌর উদ্যানে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে সকাল নয়টায় টাউন হল ময়দান থেকে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠান হয়।

বাহারি রঙের পাঞ্জাবি ও শাড়ি পরে এতে যোগ দেন স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, যশোর জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, উদীচীর সভাপতি তন্দ্রা ভট্টাচার্য্য,বিপ্লবী রানীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ সহ সর্বস্তরের জনগণ।শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যকে তুলে ধরা হয়।

মঙ্গল শোভাযাত্রাটি টাউন হল ময়দান থেকে শুরু করে দড়াটানা মোড় হয়ে চিত্রার মোড় দিয়ে পুনরায় টাউন হল ময়দানে এসে শেষ হয়।
উল্লেখ্য রমজানের পবিত্রতা রক্ষা করে ও ধর্মীয় অনুভূতি বজায় রেখে সর্বজনীন লোকউৎসব বাংলা নববর্ষ উদযাপন হচ্ছে।এদিনটিকে উপলক্ষ করে সারা দেশের ন্যায় যশোরেও আনন্দঘনময় পরিবেশ বিরাজ করছে।

আগামীদিনের কল্যাণ ও নতুন জীবনের প্রত্যাশায়
অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় নববর্ষ।