Type to search

যশোরের অভয়নগরে প্রতিবন্ধী দুই বোন পেলো হুইলচেয়ার : চিকিৎসা সহায়তার আহ্বান

অভয়নগর

যশোরের অভয়নগরে প্রতিবন্ধী দুই বোন পেলো হুইলচেয়ার : চিকিৎসা সহায়তার আহ্বান

রবিউল ইসলাম, শুভরাড়া, (অভয়নগর) যশোর :

যশোরের অভয়নগরের শুভরাড়া ইউনিয়নের শুকপাড়া গ্রামে একই বাড়ীতে দু বোন প্যরালাইসিসে আক্রান্ত। প্রিন্ট ও কয়েকটি অনলাইন পোর্টালে প্রতিবেদন প্রকাশের পর তারা দুইবোন পেলো হুইলচেয়ার উপহার। ৩০ এপ্রিল ২০২২ শনিবার বিকেল ৫টায় তাদের হাতে হুইল চেয়ার দুটি হস্তান্তর করা হয়। অভয়নগরের বিশিষ্ট ব্যক্তিত্ব ও আইনজীবী এ্যাড. মো. আব্দুল হামিদ উক্ত দুটি হুইল চেয়ার প্রদান করেন।

খোজ নিয়ে জানা গেছে, পান্নু ও পারুলা সুলতানা তারা দুবোন, ২০১৫ সাল থেকে তারা দুবোনই থ্যালাসেমিয়া জাতীয় রোগে আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছে। শুভরাড়া ইউনিয়নের শুকপাড়া গ্রামের আতিয়ার শেখের বাড়ীতে গেলে দেখা যায়, পান্নু ও পারুলা দুবোন। তারা বারান্দায় খাটের উপর বসে আছে, হুইলচেয়ার বা ক্রেষ্ট না থাকায় নিজেরা চলতে পারছিলো না, সারাদিন তাদের কাটে বারান্দায় বসে থাকে রাস্তার দিকে তাকিয়ে, পান্নু আধো আধো ভাবে কথা বলতে পারলেও পারুলা কথা বলতে পারে অনেক কষ্টে।

ঘটনাস্থালে গিয়ে দুবোনের সাথে কথা বলতে গেলে অঝরে কেঁদে দিলেন তারা। কাঁদতে কাঁদতে পান্না (২২) জানায়, সে ২০১৫ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলো। ৮ টি বিষয়ে পরীক্ষা দেওয়ার পর আর পরীক্ষা দিতে পারেনি, তখন থেকে দু পা অবশ হয়ে য়ায। দারিদ্রের জাতা কলে পিষ্ট হয়ে চিকিৎসা নিতে পারেনি সে। আরেক বোন পারুলা (২৫) জানিয়েছেন ২০১৫ সালে বিবাহ হয় তার, বিয়ের দুমাস পরে হঠৎ দু’পা অকেজো হয়ে যায় তার। চিকিৎসায় সুস্থ না হওয়ায় সংসার ভেঙ্গে যায় তার। সেই থেকে দু’বোন পিতার সংসারে বোঁঝা হয়ে আছে তারা।
এ বিষয়ে পিতা আতিয়ার রহমান জানায়, দুই মেয়ের ৭ বছবের চিকিৎসার ব্যয়ে তার সবকিছু শেষ হয়ে গেছে। কাঁদতে কাঁদতে সে আরো জানায়, দুইবোনের দুইটা হুইলচেয়ার কিনে দেওয়ার মত সংগতি আর নেই তার। চার বোন আর এক ভাইয়ের মধ্যে পান্না ও পারুলা বাদে সকলে নিজ সংসার নিয়ে ব্যস্ত থাকায় চরম অবহেলায় রয়েছে তারা।

“অপরাজেয় বাংলা” অনলাইনসহ কয়েকটি পত্রিকায় এই প্রতিবেদন পড়ে বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব এ্যাডঃ আঃ হামিদ সাহেব তাদের দুই বোনকে দুটো হুইলচেয়ার উপহার দেন। তারা এই সমাজের সহৃদয়বান এ্যাডঃ সাহেবের কাছে চিরকৃতজ্ঞ থাকবে বলে জানায়। তারা তাদের চলাফেরার একটু ব্যবস্থা অচল হয়ে বসে থাকা দুই বোনের অসহায় চোখের পানি মোছাতে তাদের চিকিৎসার জন্য আরো কেউ এগিয়ে আসলে তারা তার নিকট চিরকৃতজ্ঞ থাকবে। তাদের চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান মানুষের কাছে এলাকাবাসীর আবেদন। পারুলাদের সাহায্যের বিকাশ নং ০১৮৪৫ ৭২ ৮২ ২০। (01845728220)

৩০ এপ্রিল শনিবার বিকেলে এ্যাড. হামিদ সাহেবের গ্রামের বাড়িতে তার অনুপস্থিতিতে দানকারীর পিতা মো. আনছার শেখ উক্ত দুটি হুইল চেয়ার প্রদান করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাশুয়াড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল আউয়াল হোসেন, স্থানীয় ইউপি মেম্বর নুরুল ইসলাম সরদার, ভৈরব চিত্রা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাস্টার আমিনুর রহমান, সহ সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মেহেদী হাসান ইরান, যুগ্ম সম্পাদক বিলাল হোসেন মাহিনী, কোষাধ্যক্ষ সব্যসাচী বিশ্বাস প্রমুখ।