Type to search

মাতৃভাষা দিবসে ইবি’র আল-ফিকহ্-১৪ ব্যাচের ভিন্নধর্মী উদ্যোগ

শিক্ষা

মাতৃভাষা দিবসে ইবি’র আল-ফিকহ্-১৪ ব্যাচের ভিন্নধর্মী উদ্যোগ

ইবি প্রতিনিধি:

একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে কুষ্টিয়ার বৃদ্ধাশ্রমে প্রীতিভোজ, উপঢৌকন বিতরণ করা হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের স্নাতক (সম্মান) শ্রেণির ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের (১৪তম ব্যাচ) শিক্ষার্থীদের পক্ষ থেকে কুষ্টিয়ার ‘মা ও শিশু পুনর্বাসন কেন্দ্র’-এর আশ্রিত অসহায় মা’দের মাঝে প্রীতিভোজ ও উপহার বিতরণের মাধ্যমে মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

শিক্ষার্থীরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বৃদ্ধাশ্রমে সময় কাটান। সকাল ১১টায় অসহায় মায়েদের মাঝে শাড়ি ও জুতা উপহার প্রদান করেন। তাঁদের সাথে নিয়ে রান্নাবান্না শেষে একত্রে খাওয়া দাওয়া করেন। দুপুরের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান ইফতেখার ইসলাম মিঠু, পরিচালক আফরোজা ইসলাম। অনুষ্ঠানের অতিথি বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী সিরাজুল ইসলাম প্রামাণিক এবং আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থীরা।

মাতৃভাষা দিবসে এমন কর্মসূচি নিয়ে একাধিক শিক্ষার্থী বলেন, এখানে আসার আগে পুস্তক, পত্রিকা ও ভিডিও ক্লিপ ব্যতিত তেমন কোনো বাস্তব অভিজ্ঞতা ছিল না বৃদ্ধাশ্রমের বিষয়ে। কিন্তু আজ এক নতুন অভিজ্ঞতা যোগ হলো। আমরা অর্থ সম্পত্তির মোহে পরে নিজেদের রক্তের সম্পর্কের মানুষগুলোকে খুব সহজেই ভুলে যাই। যার জন্যই বৃদ্ধাশ্রমের মত আশ্রায়ন প্রতিষ্ঠা করতে হচ্ছে। সকলের প্রতি আহ্বান থাকবে যেন কেউ তার মা বাবার প্রতি দূরহ কোন আচরণ না করে।