Type to search

মনিরামপুর কুলটিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন 

মনিরামপুর

মনিরামপুর কুলটিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন 

প্রিয়ব্রত ধর,নওয়াপাড়া প্রতিনিধিঃ
যশোর  মনিরামপুর উপজেলার ঐতিহ্যবাহী কুলটিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান চলছে।
 বিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে আজ (২১ডিসেম্বর) সকাল ১০ টায় বর্ণিল মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন আঞ্চলিক সুধীবৃন্দ। দুই দিন ব্যাপি অনুষ্ঠিত  অনুষ্ঠানের প্রথম দিন আজকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য,এমপি।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তন্দ্রা ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক, মহিলা পরিষদ, যশোর জেলা শাখা,যশোর জেলার জেলা প্রশাসক জনাব তমিজুল ইসলাম, পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ার্দার ও মনিরামপুর পৌরসভার মেয়র জনাব আলহাজ্ব মোঃ মাহমুদুল হাসান।
শতবর্ষ উপলক্ষে বিদ্যালয়ের বর্তমান,প্রাক্তন শিক্ষক, শিক্ষার্থীদের প্রাণোচ্ছল অংশগ্রহণে উজ্জীবিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গন।
উল্লেখ্য যশোর জেলার যশোর সদর, মনিরামপুর,অভয়নগর,কেশবপুর,ডুমুরিয়া উপজেলার নিম্নাঞ্চলের ৯৬ টি গ্রামে বাস করত অনাগ্রসর নিম্নবর্গের ভূমিপুত্র। ভূমিপুত্রেরা শিক্ষা,সংস্কৃতিতে ছিল জন্মান্ধের ন্যায় নিরক্ষর । নিরক্ষর জাতিকে শিক্ষার আলোয় আলোকিত করার লক্ষ্যে ৯৬ গ্রামের প্রাণকেন্দ্র অভয়নগরের মশিয়াহাটীতে  প্রথমে ছেলের জন্য ১৯১৮  বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে নারী শিক্ষার কথা চিন্তা করে ১৯২১ সালে উক্ত এলাকার প্রানকেন্দ্র মশিয়াহাটীর পার্শ্ববর্তী কুলটিয়া গ্রামে প্রথম প্রতিষ্ঠিত হয় বালিকা বিদ্যালয়।যা শতবছর ধরে ঐ এলাকার নারী