Type to search

মনিরামপুরে ৯৩ মন্দিরে দূর্গোৎসব পালনের প্রস্তুতি সম্পন্ন

অন্যান্য

মনিরামপুরে ৯৩ মন্দিরে দূর্গোৎসব পালনের প্রস্তুতি সম্পন্ন

জি, এম ফারুক আলম, মনিরামপুর ॥
মনিরামপুরে ৯৩টি মন্দিরে শারদীয় দূর্গোৎসবের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যা গত বছরের চেয়ে ২টি মন্দিরে কম হচ্ছে। তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারনে এবার পূজায় সনাতন ধর্মাবলম্বীদের আনন্দ বেশ খানিকটা মিলান হচ্ছে।
জানাযায়, বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা শুরু হচ্ছে। এ উপলক্ষে মনিরামপুর উপজেলার ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় এ উৎসব পালনের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গত বছরের তুলনায় এবার ২টি কম মন্দিরে অর্থাৎ ৯৩টি মন্দিরে এ উৎসব পালন হতে হচ্ছে। গত বছর মনিরামপুর উপজেলায় ৯৫টি মন্দিরে দূর্গোৎসব পালিত হয়। বুধবার এসব তথ্য নিশ্চিত করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক তরুণ কুমার শীল।
পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ আরো জানান, চলমান করোনা পরিস্থিতির মধ্যে কোন প্রকার আলোকসজ্জা ও আতশবাজি ব্যবহার বন্ধসহ সরকারি অন্যান্য নির্দেশনার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনেই এবারের দূর্গোৎসব পালন করতে হবে। এর জন্য প্রশাসনিক সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্থানীয়ভাবে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা দিয়েছেন।
মোহনপুর পূজা উদযাপন কমিটির আহবায়ক বলাই বসু জানান, বিগত বছরের তুলনায় এবার দূর্গোৎসবে অবাদে ঘোরাঘুরি ও আনন্দ উপভোগ বেশ খানিকটা কম হবে। করোন ভাইরাস প্রতিকূল পরিস্থিতির মধ্যে শারদীয় দূর্গোৎসব পালন করতে পারছেন এতেই মহা খুশি বলে তিনি দাবী করেন।
এ দিকে দূর্গামন্দিরে নিরাপত্তার বিষয়ে মনিরামপর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, বিগত বছরের মতো এবার পূজার কয়দিন স্থায়ীভাবে পুলিশ প্রশাসন ও আনছার বাহিনী থাকবে না। তবে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সেজন্য সকল প্রকার নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের ভ্রাম্যমাণ টিম মাঠ পর্যায়ে থাকবে।

———