Type to search

মনিরামপুরে বিএনপি নেতা মশিউর রহমানের দাফন সম্পন্ন, জানাযায় সর্বস্তরের মানুষের ঢল ॥

মনিরামপুর

মনিরামপুরে বিএনপি নেতা মশিউর রহমানের দাফন সম্পন্ন, জানাযায় সর্বস্তরের মানুষের ঢল ॥

 

জি, এম ফারুক আলম : শ্রদ্ধা ও শত শত মানুষের ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হয়েছেন মনিরামপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও শ্যামকুড় ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত সাবেক চেয়ারম্যান এস. এম. মশিউর রহমান। শনিবার যোহর বাদ তার গ্রামের বাড়ি উপজেলার আমিনপুর ঈদগাহ ময়দানে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়। এরআগে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে তাঁর মৃত্যু হয়।
শনিবার বাদ আসর উপজেলা বিএনপির পক্ষ থেকে দলীয় কার্যালয়ে করা হয়েছে। আর আগামী ২৩ জানুয়ারী শনিবার দুপুরে পরিবারের পক্ষ থেকে আমিনপুর ঈদগাহ ময়দানে দোয়া মাহফিলের আয়োজন করা হবে। শনিবার ভোরে এস. এম মশিউর রহমানের মরদেহ আমিনপুর বাড়িতে পৌঁছানোর পরপরই বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা ও সর্বস্তরের মানুষ এক নজর দেখতে ভিড় করেন।
এরপর সকালে যশোর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য গোলাম রেজা দুলু, আব্দুস সামাদ আজাদ, কেশবপুর বিএনপির আবুল হোসেন আজাদ, আব্দুস সামাদ বিশ্বাস. মনিরামপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ মোঃ ইকবাল হোসেন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মফিজুর রহমান, পৌর সভাপতি খায়রুল ইসলাম, আব্দুল হাই, যুববিষয় সম্পাদক আসাদুজ্জামান মিন্টু, শার্শা বিএনপির সভাপতি খায়রুজ্জামান মধু, যশোর নগর বিএনপি মারুফুল ইসলাম ও মুনির আহম্মাদ সিদ্দিকী বাচ্চু,
মনিরামপুর উপজেলা যুবদল, ছাত্রদল ও ১৭টি ইউনিয়নের বিএনপি, যুবদল, ছাত্রদলের দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ একে একে তার প্রতি ফুলের শ্রদ্ধা জানান। এরপর দুপুর দেড়টায় দিক মরদেহ নিয়ে যাওয়া হয় আমিনপুর ঈদগাহ ময়দানে। সেখানেও জানাযার পূর্বে সংক্ষিত আলোচনা করেন জেলা বিএনপির নেতা অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, নগর বিএনপির নেতা সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, জেলা বিএনপি নেতা মোহাম্মাদ মুছা, উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন,
জামায়াত নেতা অ্যাডভোকেট গাজী এনামুল হক, শ্যামকুড় ইউপি চেয়ারম্যান ও শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, ইউনিয়ন বিএনপির সভাপতি মোশারফ হোসেন ও তার ছোট ভাই আনছার আলী। এ সময় আলোচনায় বক্ততা বলেন, এম এম মশিউর রহমান একজন সৎ নিষ্ঠাবান রাজনৈতিক নেতা ছিলেন। ২৪টি মামলায় তাকে আদালতে হাজিরা দিতে হয়েছে। তবুও তিনি কথনও অন্যায়ের সাথে আপোষ করেনি। তার এ চলে যাওয়া মনিরামপুরবাসীর এক অপূরণীয় ক্ষতি হয়েছে।
তার জন্য সকলে দোয়া করবেন। জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাযার নামাজ পড়ান তার চাচাতো ভাই মাওঃ জুলফিক্কার আলী। এস এম মশিউর রহমানের আকষ্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, যশোর জেলা বিএনপি, মনিরামপুর উপজেলা, ১৭টি ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, বিভিন্ন সামাজিক অংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ, বর্র্ষিয়ান বিএনপির এ নেতা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পাশাপাশি দুইবার শ্যামকুড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, দুইবার উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নির্বাচিত হন। এছাড়া তিনি উপজেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও কয়েকবার ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন। সর্বশেষ ২০১৫ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হন।