Type to search

মণিরামপুরে ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ও যৌন উত্তেজক ঔষুধ বিক্রি, ভ্রাম্যমান আদালতের জরিমানা

অন্যান্য

মণিরামপুরে ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ও যৌন উত্তেজক ঔষুধ বিক্রি, ভ্রাম্যমান আদালতের জরিমানা

জি, এম ফারুক আলম, মণিরামপুর ॥
মণিরামপুরে ফার্মেসীতে অবৈধ যৌন উত্তেজক ও মেয়াদোত্তীর্ণ ঔষুধ বিক্রি হচ্ছে। অপর দিকে বন বিভাগের অনুমতি ও লাইসেন্স ছাড়াই চলছে স’মিল। বুধবার উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির ও সহকারি কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধূরী পৃথক অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন। এছাড়া অপরিষ্কার থাকাই খাবার হোটেলেও ভ্রাম্যামান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়।
জানাযায়, এদিন সকালে উপজেলার নেহালপুর বাজারে আব্দুল মজিদের স’মিলে অভিযান চালান ইউএনও সৈয়দ জাকির হাসান। এ সময় স’মিলে বন বিভাগের অনুমতি ও লাইন্সে না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান।
অপর েিদক একই দিনে উপজেলার খেদাপাড়া বাজারে শহিদুজ্জমান, জাহাঙ্গীর আলমের ফার্মেসীতে অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধূরী। এ সময় ফার্মেসীতে যৌন উত্তেজক ‘জিনশিন ঔষুধ’ মেয়াদোত্তীর্ণ ও বেশি দামে ঔষুধ বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফার্মেসী মালিকদ্বয়কে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধূরী।
এদিন তিনি প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় উপজেলার ভান্ডারিয়া মোড়ের রোহিতা বাজারের সরোয়ার হোসেন ও তরিকুল ইসলামের স’মিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে যথাক্রমে ৫ হাজার ও ৩ হাজার করে জরিমানা আদায় করেনে। এছাড়া বাকোশপোল বাজারের সেলিম হোসেন ও ভান্ডারিয়া মোড়ের মিলন হোসেনের খাবার হোটেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেক হোটেল মালিককে ৩ হাজার টাকা জরিমানা করেন।

পাটের মূল্য ৩ হাজার টাকার দাবিতে কৃষক সংগ্রাম সমিতির স্মারকলিপি
স্টাফ রিপোর্টার, মণিরামপুর ॥
প্রতিমন পাটের সর্বনি¤œ মূল্য তিন হাজার টাকা নির্ধারণসহ বিভিন্ন দাবিতে মণিরামপুর উপজেলা কৃষক সংগ্রাম সমিতির নেতৃবৃন্দ কৃষিমন্ত্রীর রবারর স্মারকলিপি প্রদান করেছেন। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এ স্মারকলিপি দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি পরিতোষ দেবনাথ, সাধারন সম্পাদক আশিষ গাইন, সহ-সভাপতি আশরাফ আলী, সহ-সাধারণ সম্পাদক বিকাশ রায়, কোষাধ্যক্ষ বিদ্যুৎ সরকার, জাতীয় ছাত্রদলের জেলা নেতা মধুমঙ্গল বিশ্বাস প্রমূখ।