Type to search

মণিরামপুরে জনসাধারণের চলাচল রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরী

যশোর

মণিরামপুরে জনসাধারণের চলাচল রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরী

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
মণিরামপুর পৌর শহরে এক প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখানোসহ টেন্ডার হওয়া জনসাধারণের চলাচলের সরকারি রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরী করে জবর দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে গৌতম কুমার ঘোষ নামের এক ব্যবসায়ী বাদী হয়ে পৌর মেয়র এবং সহকারী কমিশনার (ভূমি) দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করলেও ব্যবস্থা গ্রহণে ধীরগতি চলছে। উক্ত ঘটনায় ভূমি অফিস কর্তৃপক্ষ বলছেন, তদন্তে সরকারি রাস্তা দখলের সত্যতা মিলেছে। তবে, পৌরসভা কর্তৃপক্ষের দাবী অবৈধ দখলকারীদের বার বার নোটিশ করা হলেও তা গ্রহণ করেনি। আর দরপত্রে টেন্ডার কাজ পাওয়া ঠিকাদার বলছেন সরকারি রাস্তার উপর থেকে অবৈধ স্থাপনা অপসারণের পর কাজ শুরু করা হবে।
মণিরামপুর পৌরসভা ও সহকারী কমিশনার (ভূমি) দপ্তরে দায়ের করা অভিযোগ সূত্রে জানাযায়, ৯৪ নং মণিরামপুর মৌজার ১ নং খতিয়ানের ৭৮২ নং দাগের রাস্তা দিয়ে দীর্ঘদিন জনসাধারণের চলাচল ছিল। এমনকি ওই রাস্তা দিয়ে পাশ্ববর্তী মদনমোহন মন্দিরে সনাতন ধর্মীয় মানুষের চলাচল থাকায় রাস্তাটি পাকা করণের দাবী ওঠে। এরই অংশ হিসেবে পৌর কর্তৃপক্ষ দরপত্র আহ্বান করে রাস্তাটি পাকাকরণে টেন্ডার দেয়।
এ ব্যাপারে কাজ পাওয়া খান ব্রাদার্স এন্ড কম ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বলেন, আগামী জুনের মধ্যে উক্ত রাস্তার ইটের কাজ শেষ করতে হবে। কিন্তু রাস্তার উপর থেকে অবৈধ স্থাপনা অপসারণ না করা পর্যন্ত তা শুরু করা যাচ্ছেনা। এদিকে এলকাবাসীর পক্ষে দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে একই এলাকার চৈতন্য বিশ্বাসসহ তার পরিবারের অন্যান্যরা হঠাৎ করে উক্ত সরকারি রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরী করে নিজেদের অংশের জমির সাথে একত্রে জবরদখল করে নেয়।
এ ব্যাপারে সংশ্লিষ্ট পৌর কর্তৃপক্ষ জানান, সরকারি রাস্তার উপর থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ইতিপূর্বে একাধিকবার নোটিশ জারি করা হলেও অভিযুক্তরা তা গ্রহণ করেননি। ফলে ডাকযোগে চূড়ান্ত নোটিশ প্রদান করে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে, গৌতম কুমার ঘোষের দায়ের করা অভিযোগে সত্যতা স্বীকার করে সহকারী ইউনিয়ন-পৌর ভূমি কর্মকর্তা শেখ হাদিউজ্জামান বলেন, সরকারি রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরীর বিষয়টি তদন্তে সত্যতা মিলেছে।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইয়েমা হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ঘটনায় পৌর কর্তৃপক্ষ চাইলে আইন অনুযায়ী সরকারি রাস্তার উপর থেকে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।