Type to search

ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন শুরু আজ

অর্থনীতি

ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন শুরু আজ

অপরাজেয়বাংলা ডেক্স: চার দিন বন্ধের পর আজ থেকে ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছে। তবে কার্যক্রম চলছে সীমিত পরিসরে।

ব্যাংক লেনদেন চালু থাকবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। আর শেয়ারবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

পুঁজিবাজার বিনিয়োগকারীদের সরাসরি ব্রোকারেজ হাউজে গিয়ে লেনদেন করতে নিষেধাজ্ঞা দিয়েছে বিএসইসি। এই সময়ে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে শেয়ার লেনেদেন করার কথা বলেছে নিয়ন্ত্রক সংস্থা।

শেয়ারবাজারের লেনদেন চালু রাখায় কঠোর বিধিনিষেধের মধ্যে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মীদের চলাচলের জন্য বিশেষ পাসের ব্যবস্থা করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সই করা এ সংক্রান্ত পাসে উল্লেখ করা হয়েছে, জরুরি আর্থিক ব্যবস্থাপনার স্বার্থে (পুলিশ মহাপরিদর্শকের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে) এই আদেশ বাহককে অবাধ চলাচলের সুযোগ প্রদানের অনুরোধ জানানো হচ্ছে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ঘোষিত চলাচলে বিধিনিষেধ আরোপকালে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান খোলা থাকবে, যা ৫ জুলাই থেকে কার্যকর হবে।

আর বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ব্যাংকের প্রধান কার্যালয়ের জরুরি বিভাগগুলো সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে। ব্যাংকের প্রিন্সিপাল এবং সব বৈদেশিক বাণিজ্য শাখা সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বিধিনিষেধের কারণে রবিবার ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ ছিলো।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *