Type to search

বিনা নোটিশে ৯২ শ্রমিককে ছাঁটাই, এমডি অবরুদ্ধ

জেলার সংবাদ

বিনা নোটিশে ৯২ শ্রমিককে ছাঁটাই, এমডি অবরুদ্ধ

অপরাজেয় বাংলা ডেক্স
লিখিত কোনো আদেশ বা নোটিশ ছাড়াই হঠাৎ করে রংপুর চিনিকলের ৯২ শ্রমিককে ছাঁটাইয়ের প্রতিবাদে মিলের এমডি নুরুল কবিরকে অবরুদ্ধ করে রেখেছেন বিক্ষুদ্ধ শ্রমিকরা।

শনিবার (২ জানুয়ারি) সকাল ১০টা থেকে এমডির কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এমডিকে অবরুদ্ধ করে রাখেন তারা। তাদের অভিযোগ, বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের প্রজ্ঞাপনকে পাশ কাটিয়ে, কোনো প্রকার নিয়ম-নীতির তোয়াক্কা না করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারীদের ছাঁটাই করা হচ্ছে।

সম্প্রতি আখ মাড়াই স্থগিত রাখার সিদ্ধান্তে শ্রমিক কর্মচারীদের অসন্তোষের মুখে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) হঠাৎ করে চিনিকলের কারখানা বিভাগের ৯২ জন শ্রমিক-কর্মচারীকে মৌখিক নির্দেশে চাকরিচ্যুতির কথা জানিয়ে দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নূরুল কবির। পহেলা জানুয়ারি-২১ থেকে তাদের আর কাজে যোগ দিতে হবে না বলে জানিয়ে দেন তিনি।

তারা আরো বলেন, গত ২০ ডিসেম্বর করপোরেশনের প্রধান কার্যালয় থেকে বিভিন্ন গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে মাড়াই বন্ধ ঘোষিত চিনিকগুলোর কোনো শ্রমিক-কর্মচারীকে চাকরিচ্যুত করা হবে না বলা হলেও এক সপ্তাহের ব্যবধানে বছরের শেষদিনে চিনিকল কর্তৃপক্ষের মৌখিক এ নির্দেশনায় ক্ষোভ-হতাশায় ভুগছেন কর্মচারীরা।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চলছে।

 

সূত্র, DBC বাংলা