Type to search

বাধা-হামলা উপেক্ষা করে গণঅধিকার পরিষদের শহিদ দিবস পালন

জাতীয়

বাধা-হামলা উপেক্ষা করে গণঅধিকার পরিষদের শহিদ দিবস পালন

ন্যাশনাল ডেস্ক : আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালনে ছাত্র যুব ও গণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর দেশের বিভিন্ন স্থানে হামলার অভিযোগ করেছেন গণ অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান। ২১ ফেব্রুয়ারি ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিতে এসে তাৎক্ষনিক প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, গণ অধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া এবং পরিষদের সদস্য সচিব ডাকসু ভিপি গণবন্ধু নুরুল হক নূর ও আমাদের কেন্দ্রীয় নেতাকর্মীসহ ছাত্র, যুব, শ্রমিক, পেশাজীবী অধিকার পরিষদের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে ঢাকা কলেজসহ দেশের বিভিন্ন জেলায় সরকারি দলের ছাত্র-যুব সংগঠনের কিছু উগ্রবাদী নেতা-কর্মী হামলা চালিয়েছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। (প্রেস বিজ্ঞপ্তি নিচে)

পেশাজীবী অধিকার পরিষদের একুশ পালন :

ঢাকাসহ সারাদেশে বাংলাদেশ পেশাজীবি অধিকার পরিষদের পক্ষ থেকে প্রভাত ফেরি ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মাতৃভাষা দিবস ও শহিদ দিবস পালনের খবর পাওয়া গেছে।

বাংলাদেশ পেশাজীবি অধিকার পরিষদ খুলনা বিভাগীয় আহ্বায়ক কমিটির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি ২০২২ সকালে খুলনা শিববাড়ি মোড় থেকে প্রভাতফেরিতে অংশ নেন পেশাজীবি অধিকার পরিষদের খুলনা বিভাগীয় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ। প্রভাতফেরি শেষে খুলনা হাদিস পার্কে পুষ্পার্ঘ্য ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন পেশাজীবি অধিকার পরিষদ খুলনা বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব শরিফুল ইসলাম, যুগ্ম আহবায়ক মো. মামুন হোসেন জাবির, যুগ্ম সদস্য সচিব মো. আমিনুর ইসলাম আমিন শেখ জুয়েল হোসেন, মোঃ আমিন বাবু, আল আমিন, জনি, তুহিন, সাকিব হাসান, শেখ রাজা বাবু প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদ, ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি :

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জাতির শেষ্ঠ সন্তান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় ঢাকা কলেজ, বাগেরহাট (সদর), শেরপুর (নকলা) টাঙ্গাইল শরণখোলা উপজেলা চাঁপাইনবাবগঞ্জ জেলা, কুমিল্লার হোমনাসহ দেশের বিভিন্নস্থানে বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক ও গণ অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর ক্ষমতাসীন দলের (ছাত্রলীগ, যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ) অতর্কিত হামলা, মিছিলে বাধা, ব্যানার কেড়ে নেওয়া, পুষ্পস্তবক ভেঙে ফেলা এবং কর্মীদের গ্রেফতার করার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে।

ক্ষমতাসীনদের এই অমানবিক আচরণে ভাষা শহীদদের প্রতি অবমাননকর,মানহানিকর ও অসন্মানজনক। বাংলাদেশ যুব অধিকার পরিষদ সারাদেশে বিভিন্ন স্থানে এই সন্ত্রাসী হামলা ও ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

একই সাথে সারাদেশের বিভিন্নস্থানে হামলার প্রতিবাদে আগামিকাল ২২/০২/২২ ইং তারিখ রোজ মঙলবার বিকেল ৫ঃ৩০ ঘটিকায় ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রোজ্জ্বলন করে প্রতিবাদী মৌন সমাবেশ করা হবে।
উক্ত আয়োজনে সর্বস্তরের নেতাকর্মীদের যথাযথ স্বাস্থবিধি মেনে যথা সময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলো।

বার্তাপ্রেরক

ইমরান আল নাজির
দপ্তর সম্পাদক
বাংলাদেশ যুব অধিকার পরিষদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *