Type to search

বাজার দরের সঙ্গে সামঞ্জস্য বেতন স্কেল চায় গ্রাম পুলিশ

অন্যান্য

বাজার দরের সঙ্গে সামঞ্জস্য বেতন স্কেল চায় গ্রাম পুলিশ

অপরাজেয় বাংলা ডেক্স

বাজারদরের সঙ্গে সামঞ্জস্য বেতন স্কেলসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন। শনিবার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানায় ইউনিয়নের নেতারা।

নেতারা বলেন, স্বাধীন বাংলাদেশের বয়স আজ প্রায় ৫০ বছরে উন্নীত। এই ৫০ বছর ধরে আমরা গ্রামপুলিশ কর্মচারীরা নিয়মতান্ত্রিক আন্দোলন, সংগ্রাম করে আসছি, আমাদের পরিবার পরিজন নিয়ে একটা ন্যূনতম সাবলীল জীবনমান নিয়ে বেঁচে থাকতে পারি। গত ৫০ বছরে বাংলাদেশের ক্ষমতার হাতবদল হয়েছে, বহুবার যারাই ক্ষমতায় আসছে গেছে, তাদের ভাগ্যের পরিবর্তন হয়েছে আলাদীনের চেরাগের মতো। কিন্তু আমাদের দিকে কেউই পেছন ফিরে তাকায়নি। ৫০ বছরের প্রায় ৪০ বছরই এভাবেই আমাদের জীবন চলছে। বর্তমান সরকার ক্ষমতা আশার পর গত দেড় দশক ধরে বলে আসছে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে। গড় হিসেবে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে, এ সত্য মেনে নিয়ে বলতে হয়। আমরা গ্রামপুলিশরা নিম্ন আয়ের মানুষেও উন্নীত হতে পারিনি।

তারা বলেন, বর্তমান বাজার দরের সঙ্গে সামঞ্জস্যহীন এই ভাতা কী করে একটা পরিবার চলতে পারে এ কথা শুনলে সমাজের বিবেকবান মানুষ হতাশ না হয়ে পারে না। গ্রামপুলিশদেৱ মৰ্যাদা প্রতিষ্ঠার জন্য বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ বেতন প্রদান এবং জাতীয় বেতনের অন্তর্ভুক্ত করন, পাঁচ দফা দাবি তুলে ধরেন এবং এই দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংগঠনে সভাপতি বাবু ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান সমন্বয়কারী শাহজাহান কবীর জহির, শ্রমিক কর্মচারী ঐক্য পরিসদ নেতা নাইমুল আহসান জুয়েল, রাজেকুজ্জামান রতনসহ অনেকে।

সূত্র,  বাংলা ট্রিবিউন

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *