Type to search

ফরিদপুরের ভাঙ্গায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

অপরাধ

ফরিদপুরের ভাঙ্গায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

ফরিদপুরের ভাঙ্গায় পূর্ব শত্রুতার জেরে, জাতীয় দৈনিক অবজারভারের  সাংবাদিক মাহমুদুর রহমান তুরানের  উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তুরান মাথায় আঘাত প্রাপ্ত হন।
মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে দশটার দিকে ভাঙ্গা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সংলগ্ন রাস্তার উপর এ হামলার ঘটনা ঘটে।
এ ঘটনায় ভাঙ্গা থানায়  অভিযোগ দিয়েছেন সাংবাদিক তুরান। হামলার শিকার  সাংবাদিক মাহমুদুর রহমান তুরান অভিযোগে উল্লেখ করেন,   সে সকাল সাড়ে ১০টায়  মোটরসাইকেল নিয়ে হাসপাতালের সামনে আসেন। আসা মাত্র এলাকার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের ডাক্তার ফকিরের ফুফা শ্বশুড় ওমর মোল্লা , রতন মোল্লাসহ ৭/৮ জন পরিকল্পিতভাবে তার উপর হামলা চালায়। পরে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে তারা হুমকি দিয়ে জানায়, যে ভবিষ্যতে ভাঙ্গা হাসপাতালের ফকির ডাক্তারের বিরুদ্বে কোন লেখালেখি করলে কঠিন পরিনতি হবে।  মাহমুদুর রহমান তুরান  আরও বলেন, বর্তমানে দায়িত্বরত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মোহসিন উদ্দিন ফকির স্থানীয় দুষ্কৃতকারীদের সাথে নিয়ে নানা অপকর্ম করে যাচ্ছে। তার এহেন কর্মকান্ডে তথা ডাক্তারের কুকীর্তি তুরানসহ বহু মিডিয়ায় তুলে ধরায় আমার উপর  ক্ষিপ্ত হয়ে  দুস্কৃতকারিদের দিয়ে হামলা চালিয়েছে।  এদিকে এ ঘটনার  ভাঙ্গা থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এদিকে হামলার ঘটনায় সাংবাদিক সমাজ সহ সচেতন মহল তীব্র নিন্দা জানিয়েছেন।
উল্লেখ্য ,ভাঙ্গা হাসপাতালের এই দুর্ণীতিবাজ কর্মকর্তা ডা: মহাসিন উদ্দিন ফকিরের বিরুদ্ধে জাতীয় পত্রিকায় সংবাদ প্রচার হয় ,তিনি বিভিন্ন বিল ভাউচারের টাকা আত্মসাৎ করে, সরকারি গাড়ি ব্যবহার করে বিভিন্ন হাসপাতালে সিজার করেন। এই বিষয়গুলো নিয়ে স্থানীয় সংবাদকর্মীরা বিভিন্ন সময় সংবাদ পরিবেশন করলে তিনি সংবাদ কর্মিদের নামে আইসিটি আইনে মামলা করেন।
এ প্রতিনিধির সাথে কথা ভাঙ্গা থানা অফিসার ইনচার্জের তিনি গনমমাধ্যম কে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা অভিযোগ পেয়েছি ঘটনা তদন্ত করে ব্যবস্হা নিবো।
কথা হয়,ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্মের ডাঃ মহসিন ফকিরের সাথে, তিনি গনমমাধ্যম কে জানান, তুরানের সাথে আমার কোন সমস্যা নেই। আগে দুই সাংবাদিক আমাকে জড়িয়ে মিথ্যা সংবাদ করছেন, বকা বাজি করছেন, তাদের বিরুদ্ধে আমি মামলা দিয়েছি মামলা চলমান।  তুরান ভাল ছেলে তার সাথে আমার কোন দ্বন্দ্ব  নাই। যারা ঘটনা ঘটিয়েছে তারা নিজে থেকে তো কত কিছু বলতে পারে এটা আমার বিষয় নয়।
কথা হয় ভাঙ্গা সার্কেল (অতিরিক্ত পুলিশ সুপার) ফাহিমা কাদেরের সাথে, তিনি গনমমাধ্যম কে জানান, ঘটনাটি অনলাইনে দেখেছি, লিখিত অভিযোগ থানায় আসছে। সাংবাদিক তুরানও বিষয়টি আমাকে অবগত করছেন।
এই বিষয় কথা বলতে ফোন করা হয়, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজীম উদ্দীনের সাথে, তিনি ঘটনায় দুঃখ প্রকাশ করেন। একই সাথে  তদন্ত চলছে বলে জানান।
সুত্র: রাতদিন নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *