Type to search

প্যালেস্টাইনে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

জেলার সংবাদ

প্যালেস্টাইনে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

ইজরাইলের নেতানিয়ানহুর সেনাবহিনী প্যালেস্টাইনে শিশু হত্যা, নারী হত্যা ও গণহত্যার করে যে ভয়াবহ যুদ্ধাপরাধ করে চলেছে তার প্রতিবাদে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
আজ সোমবার (৩০ অক্টোবর) সকাল এগারোটায়
যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রেসক্লাবের সামনে মানব বন্ধের আয়োজন করে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি দীপংকর দাস রতনের সভাপতিত্ব অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জোটের সাবেক সভাপতি হারুন অর রশীদ, যশোর জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এ্যাডঃ মাহমুদ হাসান বুলু, সুরবিতানের এ্যাডঃ বাসুদেব বিশ্বাস,একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারন সম্পাদক সাজেদুর রহমান কবুল, আবৃত্তি ও নাট্য শিল্পী আব্দুল আফ্ফান ভিক্টর, স্পন্দনের শরিফুল ইসলাম, উদীচীর আসিফ আকবর নিপ্পন প্রমুখ।
আলোচনা সভায় বক্তরা বলেন,ইজরাইল গাজায় যে হত্যাযজ্ঞ চালাচ্ছে মার্কিন সাম্রাজ্যবাদসহ ইউরোপীয় ইউনিয়ন সহযোগীতা করছে।নির্বিচারে শিশু, হত্যা নারী হত্যা বন্ধ করার জন্য কেউ কোন উদ্যোগ নিচ্ছে না। হাসপাতাল,স্কুল, সাধারন বাড়ী ঘরে বোমা নিক্ষেপ করে গাজাকে বিরান ভূমিতে পরিনত করার যে অপচেষ্টা তা আন্তর্জাতিক যুদ্ধ আইন পরিপন্থী ও অপরাধ।অবিলম্বে এ যুদ্ধ বন্ধ করতে হবে। বাংলাদেশ সরকার এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করেছে কিন্তু ইসলামপন্থি দাবীদার বিএনপি জামাত এ গণহত্যার প্রতিবাদ করেনি আমেরিকাকে খুশি করার জন্য। এ কারনে বিশ্ব মানবতার শত্রু মার্কিন সাম্রাজ্যবাদ ও তাদের এ দেশীয় দালাল বিএনপি জামাতকে অবশ্যই আমাদের বর্জন করা উচিত।