Type to search

পুলিশে যোগ দিলেন আসপিয়া

অন্যান্য

পুলিশে যোগ দিলেন আসপিয়া

সরকারি ঘর বরাদ্দ পাওয়ার পর ট্রেইনি রিক্রুট পুলিশ কনস্টেবল পদে (টিআরসি) নিয়োগপত্র পেয়েছিলেন বরিশালের হিজলার কলেজছাত্রী আসপিয়া ইসলাম কাজল। আজ মঙ্গলবার চাকরিতে যোগদান করেছেন আসপিয়া। দিয়েছেন করোনা পরীক্ষার জন্য নমুনা। রিপোর্ট পাওয়ার পর তাকেসহ নিয়োগপ্রাপ্তদের পাঠানো হবে ছয় মাসের প্রশিক্ষণে।

পুলিশে যোগদান করতে পেরে খুশি আসপিয়া ও তার পরিবার। কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গণমাধ্যম এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি।

আসপিয়াকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন বরিশাল জেলা পুলিশ সুপার। আজ দুপুর ১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে ট্রেইনি রিক্রুট কনস্টেবলের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বরিশাল পুলিশ সুপারের কার্যালয় সূত্র জানায়, সাতজন নারী ট্রেইনি রিক্রুট এবং ৪১ জনের কনস্টেবল পদে নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। সব পরীক্ষা ও যোগ্যতায় উত্তীর্ণদের নিয়োগ দেওয়া হয়েছে।

নিজের যোগ্যতায় সাত স্তরের পরীক্ষায় পঞ্চম স্থানে উত্তীর্ণ হওয়ার পরও স্থায়ী ঠিকানা না থাকায় কলেজছাত্রী আসপিয়ার চাকরি হওয়া নিয়ে শঙ্কা দেখা দেয়। এতে মাসনিকভাবে ভেঙে পড়েন পিতৃহীন আসপিয়া ও তার পরিবার। পরে ৮ ডিসেম্বর বরিশাল জেলা পুলিশ লাইনে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামানের কাছে যান আসপিয়া। ডিআইজি আসপিয়ার প্রতি সমবেদনা জানালেও তাকে চাকরি দেওয়ার বিষয়ে কোনো প্রতিশ্রুতি দিতে পারেননি তখন। এ নিয়ে সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হলে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় আসপিয়াকে জমিসহ ঘর এবং যোগ্যতা অনুযায়ী চাকরি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আমাদের সময়