Type to search

পথচারীদের জন্য ‘বিনামূল্যে হরেক রকমের ইফতারির আয়োজন

নড়াইল

পথচারীদের জন্য ‘বিনামূল্যে হরেক রকমের ইফতারির আয়োজন

নড়াইল প্রতিনিধি
নড়াইলের লোহাগড়া পৌরসভার লক্ষীপাশা বাস স্টান্ডের উত্তর পশ্চিম পাশে ঢাকা-বেনাপোল মহাসড়ক সংলগ্নে ব্যাতিক্রমধর্মী ইফতারের আয়োজন করেছেন মিরাজ খান নামে এক ব্যবসায়ী। যার নাম দিয়েছেন সকলের জন্য উন্মুক্ত ইফতার পার্টি।
জানা যায়, টেবিলে কয়েকজন লোক ইফতার সামগ্রী প্লেটে সাজিয়ে রাখেন। ইফতারির সময় আসতে শুরু করে রোযাদাররা এবং আসন গ্রহণ করেন পরে দোয়া মোনাজাত শেষে ইফতার করেন তারা।
গতবছরের ন্যায় উপজেলার লক্ষীপাশা এলাকার বাসিন্দা ও একটি অটো রাইস মিলের মালিক ব্যবসায়ী খান মিরাজুল ইসলাম মিরাজ প্রথম রোজা থেকে শেষ রোজা পর্যন্ত প্রতিদিন ইফতারের আয়োজন করেন। লোহাগড়া পৌরসভার লক্ষীপাশা লোকাল বাস কাউন্টারের উত্তর-পশ্চিম পাশে পথচারী রোজাদার ব্যক্তিদের ইফতারের ব্যবস্থা করেন তিনি। গতবছর থেকে তিনি ইফতারির ব্যবস্থা করছেন।
ইফতারে প্রতিদিন পরিবর্তন হয় খাবারে। এ তালিকায় থাকে হরেক রকম বাহারি খাবার। এছাড়া প্রতিদিন প্রায় ৮০/৯০ জন রোজাদার ব্যক্তি এখানে ইফতারি করে বলে জানান আয়োজনের দ্বায়িত্বে থাকা সেচ্ছাসেবীরা।
ইফতার করতে আসা বাসের এক যাত্রী বলেন, আজকের এই ইফতারি এক ব্যতিক্রমধর্মী ইফতারি বলে মনে হলো। আমি কোনো বাসস্টান্ড এলাকায় এরকম বিনামূল্যে হরেক রকমের ইফতারির এমন আয়োজন কখনো দেখি নাই। খুব ভালো লেগেছে। যে এমন আয়োজন করেছেন তার জন্য দোয়া রইল।
ইফতারে উপস্থিত কয়েকজন রোজাদার ব্যক্তির সঙ্গে কথা হলে তারা জানান, আমরা এমন আয়োজনে খুশি। তারা বলেন, প্রত্যকের উচিত সাধ্যমত মানুষের সেবায় নিয়োজিত থাকা। আমরা এখানে ইফতার করতে পেরে আনন্দিত এবং যারা এমন আয়োজন করেছেন তাদের ধন্যবাদ জানান।
তবে এই ব্যতিক্রমী ইফতার আয়োজনের বিষয়ে ব্যবসায়ী খান মিরাজুল ইসলাম মিরাজ ক্যামেরার সামনে কথা বলতে চাননা।