Type to search

পত্নীতলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর বয়স্কদের অনুদান ও শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

অন্যান্য

পত্নীতলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর বয়স্কদের অনুদান ও শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

 

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলা  উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে বৃহস্পতিবার বিকালে পৃথক পৃথক ভাবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বয়স্কদের মাঝে অনুদান এবং দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের আইন, বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার ।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০২১-২২ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর আওতায় ৩য় কিস্তির বরাদ্দকৃত অর্থে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০ জন শিক্ষার্থীকে ৩০টি বাইসাইকেল ও ২৭০ জন শিক্ষার্থীর হাতে ১২ লক্ষ ২৪ হাজার টাকা শিক্ষা বৃত্তির অর্থ প্রদান এবং উপজেলা সমাজ সেবা কার্যালয় আয়োজিত ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের অর্থায়নে ক্ষুদ্র জাতিসত্বা, নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন উপখাতে ১৪৬জন বয়স্ক ব্যক্তিকে ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের ২১০ জন এইচ.এস.সি বা তদুর্দ্ধ শিক্ষার্থীদের মাঝে এককালীন অনুদান হিসাবে ৪ হাজার টাকা করে মোট ১৪ লক্ষ ২৪ হাজার টাকা বিতরন করা হয়।

প্রধান অতিথি এসময় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম মর্যাদা ও সম অধিকারের ভিত্তিতে উন্নত সমৃদ্ধশালী দেশ গড়তে নিরলসভাবে কাজ করছেন। সেই ধারাবাহিকতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নেও তিনি ব্যাপক কর্মস‚চি হাতে নিয়েছেন। এক সময় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষেরা শিক্ষার আলোর বাইরে ছিল, এখন তারা শিক্ষার আলোয় আলোকিত হয়ে সমাজ উন্নয়নে অবদান রাখছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুলতান আহমেদ, পতœীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, পতœীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী, আদিবাসি নেতা নরেন পাহান, জতিন টপ্য, পরেশ টুডু, সুধীর তির্কী প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *