Type to search

পত্নীতলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

অন্যান্য

পত্নীতলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ

“দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহায়তায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস/২২ উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজ সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়াইব খান, উপজেলা শিক্ষা অফিসার মোকলেছুর রহমান, একাডেশকি সুপার ভাইজার মোরেশেদুল আলম, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা পতœীতলার আমিনুল হক, পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর শিহাব রায়হান, পত্নীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ এনজিও কর্মী, সাংবাদিকবৃন্দ প্রমুখ।
আলোচনা সভা শেষে দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সকলকে সচেতন করার লক্ষ্যে পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কারিগরি সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে অগ্নিকাÐ ও ভ‚মিকম্পের মতো দুর্যোগে করণীয় বিষয়ক সচেতনতাম‚লক এক বিশেষ মহড়া অনুষ্ঠিত হয় ।
উল্লেখ্য ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উদযাপিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।