Type to search

পত্নীতলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী পালিত।

জেলার সংবাদ

পত্নীতলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী পালিত।

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি –
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে পত্নীতলা উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার উপজেলা হলরুমে বিশেষ মোনাজাত, দোয়া ও আলোচনা সভা এবং উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে সেলাই মেশিন বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
“সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার সমন্বয়ক আমিনুল হকের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার মনোরঞ্জন পাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাতিজাতুল কোবরা মুক্তা, সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব, কৃষি অফিসার সহিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মোকলেছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ। এ সময় বক্তারা বলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাঙালি জাতির এক মহিয়সী নারীর নাম। বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে অন্তরালে থেকে বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণা হিসাবে কাজ করেছেন তিনি। বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণে সহায়তাও করেছেন তিনি।
এসময় সকল কর্মকর্তা-কর্মচারী, আওয়ামীলীগের নেত্রীবৃন্দ, সূধীজন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে উপজেলার হতদরিদ্রদের ৩ জনের মাঝে অতিথিবৃন্দ নগদ দু’হাজার টাকা এবং ৭ জনকে একটি করে সেলাই মেশিন প্রদান করেন।