Type to search

নয়াপল্টনে শফিউল বারীর জানাজা, ফুলেল শ্রদ্ধা

জাতীয়

নয়াপল্টনে শফিউল বারীর জানাজা, ফুলেল শ্রদ্ধা

ডেস্ক রিপোর্টঃ  জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর প্রথম জানাজা রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় অনুষ্ঠিত হয়েছে। আজ  মঙ্গলবার সকাল ১০টার পর এই জানাজা হয়। এতে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী।

জানাজা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। পরে শফিউল বারী বাবুর কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির মহাসচিবসহ তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা।

এরপর বাবুর লাশ লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় তাঁর গ্রামের বাড়ির উদ্দেশে নিয়ে যাওয়া হয়। সেখানে আরেকটি জানাজা শেষে পারিবারিক করবস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু আজ ভোর রাত ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু ক্যান্সারে ভুগছিলেন। এ ছাড়া বেশ কিছুদিন ধরে ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান এনটিভি অনলাইনকে শফিউল বারী বাবুর মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি জানান, প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় গতকাল সোমবার বেলা ১১টার দিকে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে রাজধানী ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাত পৌনে ২টার দিকে তাঁকে এভার কেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপোলো) স্থানান্তর করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি গোলাম সারোয়ার জানান, শফিউল বারী বাবু বেশ কিছুদিন ধরে ফুসফুসে সংক্রমণজনিত রোগে ভুগছিলেন। এর ফলে তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল। চিকিৎসকের পরামর্শে তিনি রাজধানীর ইস্কাটনের বাসাতেই ছিলেন। কিন্তু গতকাল হঠাৎ করে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে দ্রুত তাঁকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গোলাম সারোয়ার আরো জানান, চিকিৎসকের পরামর্শে হাসপাতালে তাঁর করোনা পরীক্ষা করা হলে ফলাফল নেগেটিভ আসে।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *