Type to search

নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

নড়াইল

নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে:

নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৷

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বর্তমান ও আগামী প্রজন্মকে নিয়ে জেলা তথ্য অফিস, নড়াইলের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৷

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, (২৯ ডিসেম্বর ২০২২) সকাল ১১ ঘটিকায় জেলা গণগ্রন্থাগার প্রাঙ্গনে বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও এক মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয় ৷

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা প্রশাসক, নড়াইল ৷

মূল আলোচনা উপস্থাপন করেন বীর মুক্তিযোদ্ধা মো সাইফুর রহমান হিলু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, নড়াইল জেলা আওয়ামীলীগ ৷

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম ছায়েদুর রহমান, জেলা শিক্ষা অফিসার, তাজমুল ইসলাম, সহকারী পরিচালক, জেলা গণগ্রন্থাগার, দেবাশীষ বাইন, সহকারী পরিচালক, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, জনাব প্রণব কুমার প্রামাণিক, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিজয় দিবস নিয়ে আলোচনায় বক্তারা একাত্তরের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর শক্ত হাত, মেধা, সাহস ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করার পর ১৯৭১ সালের আজকের এই মাসে বাঙালির সবচেয়ে শ্রেষ্ঠ অর্জন বিজয় অর্জিত হয়।

আমাদের সবার উচিত দেশের ইতিহাস সঠিকভাবে জানা। বর্তমান তরুণ ও নতুন প্রজন্মের অনেকেই আমাদের গৌরবময় সোনালি ইতিহাস ভালো করে জানে না। ৷ সবারই উচিত মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে ভালোবাসা, দেশের জন্য কাজ করা। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের ফসল এ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে আরো বেশি অবদান রেখে দেশ ও জাতিকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে বক্তারা সকলের প্রতি আহ্বান জানান।

বিজয় দিবসের এই আলোচনা অনুষ্ঠানে উপস্থিত সকলেই মুক্তিযুদ্ধের চেতনা ও বিজয়ের আনন্দ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার দৃঢ় প্রত্যয় ও অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক বিভিন্ন পর্যায়ের পেশা-শ্রেণির জনগণ উপস্থিত ছিলেন