Type to search

নড়াইলে সিনিয়র জেলা ও দায়রা জজ কর্তৃক অনলাইন কজ লিস্টের উদ্বোধন

নড়াইল

নড়াইলে সিনিয়র জেলা ও দায়রা জজ কর্তৃক অনলাইন কজ লিস্টের উদ্বোধন

নড়াইল প্রতিনিধি
মঙ্গলবার (৯ মে) নড়াইল জেলায় উদ্বোধন করা হয়েছে অনলাইন কজলিস্ট। এখন বাংলাদেশ সহ বিশ্বের যে কোন প্রান্তের যে কোন ব্যক্তি তার মোবাইল থেকে ‘আমার আদালত অ্যাপ’ বা https://causelist.judiciary.gov.bd/ এই ঠিকানায় ভিজিট করে নড়াইল জেলার বিচারাধীন মামলার হালনাগাদ তথ্য, মামলার পরবর্তী তারিখ, রায় এবং আদেশ জানতে পারবেন।
বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ এজেন্ডার একটি কর্মসূচি হিসেবে a2i তথা aspire to innovate প্রোগ্রামের আওতায় এ পর্যন্ত ৪১ টি জেলার বিচার বিভাগে অনলাইন কজ লিস্ট চালু হয়েছে। তারই ধারাবাহিকতায় নড়াইল জেলার আদালতসমূহের সকল তথ্য অনলাইনে প্রদান এবং প্রকাশের নিমিত্তে বিচারক ও সহায়ক কর্মচারীদের নিয়ে তিন দিনব্যাপী এই ভার্চুয়াল প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে। যেখানে সভাপতিত্ব করেন নড়াইল সিনিয়র জেলা ও দায়রা দায়রা জজ আলমাচ হোসেন মৃধা সংযুক্ত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রনয় কুমার দাস, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামানিক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আকরাম হোসেন, নড়াইল আদালতের সকল বিচারক এবং আদালতের সহায়ক কর্মচারীবৃন্দ।
এটুআই জুডিসিয়ারি টিমের পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা জজ ফারজানা খান। অনলাইন কজলিস্ট ম্যানেজমেন্ট সিস্টেমের পরিচিতি ও পরিচালনা বিষয়ে ব্যবহারিক সেশন পরিচালনা করেন এটুআই জুডিসিয়ারি টিমের অন্যতম সদস্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাব্বির মাহমুদ চৌধুরী ও যুগ্ম জেলা ও দায়রা জজ মাহবুব সোবহানী।
জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা তাঁর সমাপনী বক্তব্যে এটুআই কর্তৃক অনলাইন কজলিস্ট বিষয়ক ট্রেনিং আয়োজনের ভূয়সী প্রশংসা করেন ও এই উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি অনলাইন কজলিস্ট এর শুভ উদ্বোধন এর মাধ্যমে স্মার্ট জুডিসিয়ারির অন্যতম অংশীদার হওয়ায় নড়াইল জেলার সকল বিচারক ও সহায়ক করমচারীকে অভিনন্দন জানান। ভার্চুয়াল প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন।